Kolkata flyover in poster tweeted by Tripura Government handle triggers row

এবার ত্রিপুরার সরকারি বিজ্ঞাপনে শিয়ালদহ উড়ালপুল! প্রকাশ্যে আসতেই শুরু রাজনৈতিক তরজা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কথায় আছে, চুরি বিদ্যা মহাবিদ্যা যদি না পড়ো ধরা। কিন্তু বিজেপি যে এই ‘চুরি’ বিদ্যা ভালো করে রপ্ত করে উঠতে পারেনি, সে প্রমাণ আবারও দিল। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের পর এ বার আর এক বিজেপিশাসিত রাজ্য ত্রিপুরা (Tripura News)। কলকাতার ‘শিয়ালদহ উড়ালপুল’কে ত্রিপুরায় (Sealdah Flyover in Tripura) নিয়ে গিয়ে বিজেপি-র বিড়ম্বনা বাড়াল বিপ্লব দেবের (Biplab Kumar Deb) সরকার।

‘মাই গভ ত্রিপুরা’ নামে ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে শুক্রবার একটি ছবি শেয়ার করা হয়। যেটি মূলত পথ নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে টুইট। সেখানেই দেখা যায় টিলার রাজ্যে চলছে ট্রাম! এরপরই ভালভাবে ছবিটি দেখতেই বোঝা যায় এ ছবি আসলে শিয়ালদহ উড়ালপুলের। এই ঘটনাটি জানাজানি হতেই হইচই পড়ে যায় রাজনৈতিক মহলে। যদিও এই টুইট নিয়ে বিতর্ক দানা বাধতেই ত্রিপুরা সরকারের টুইটার হ্যান্ডেল থেকে সেটি সরিয়ে ফেলা হয়। তবে ইতিমধ্যেই বিষয়টি নিয়ে রাজনৈতিক অবজ্ঞার বাণ শানিয়েছে তৃণমূল।

তৃণমূলের ত্রিপুরা শাখা থেকে বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দেগে টুইট করা হয়। টুইটে এআইটিসি ত্রিপুরার তরফে লেখা হয়, ‘ত্রিপুরার বিজেপি কী ভাবে এই রাস্তা এ রাজ্যের বলে দাবি করল? ত্রিপুরায় কি একটাও যত্ন করে পরিচালন করা রাস্তা নেই? বিজেপির বিপ্লব দেব তার মানে এ রাজ্যে কোনও উন্নয়নই করেননি। অদ্ভূত লাগে বিজেপি বার বার কী ভাবে বাংলার মডেল চুরি করে। কী ভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে হাতিয়ার করে নিজেদের নামে তুলে ধরে।’

তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, ‘ছবিতে ট্রাম লাইন পর্যন্ত দেখা যাচ্ছে৷ বিজেপি হল আসলে নকলনবিশ, দেউলিয়া, টুকলিবাজ৷ বিপ্লব দেব দিদিকে বলো-র নকল করে দাদাকে বলো করতে গিয়েছেন৷ গোয়ায় দুয়ারে সরকার, দুয়ারে রেশনের নকল করার চেষ্টা হয়েছে৷ আর ত্রিপুরার নিজেদের দেখানোর মতো যেটুকু যা ছিল, সেটাও বিজেপি ক্ষমতায় এসে নষ্ট করে দিয়েছে৷ তাই এখানকার ছবি ব্যবহার করতে হচ্ছে৷ ওদের উচিত নাকখত দিয়ে ক্ষমা চাওয়া৷’

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে যোগী আদিত্যনাথের সরকার উত্তরপ্রদেশের উন্নয়ন দেখাতে বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুলের ছবি দিয়েছিল। এর পর একই ভুল করে বসে উত্তরাখণ্ড। সে রাজ্যের একটি প্রস্তাবিত বিমানবন্দরের বিজ্ঞাপন করতে গিয়ে তুলে ধরে দুর্গাপুরের অণ্ডাল বিমানবন্দরের ছবি। এবার ত্রিপুরা সরকার তাদের পথ নিরাপত্তা নিয়ে একটি প্রতিযোগিতা করতে গিয়ে সেখানে ব্যবহার করে শিয়ালদহের বিদ্যাপতি সেতুর ছবি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest