Site icon The News Nest

Lakhimpur Kheri: বহু সমর্থক নিয়ে অবশেষে ‘সাক্ষী’ হিসেবে পুলিশের কাছে হাজিরা মন্ত্রীপুত্রের

Ashish Mishra

লখিমপুর খেরিতে কৃষক-মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে অভিযুক্ত আশিস মিশ্র শনিবার সকালে উত্তরপ্রদেশ পুলিশের অপরাধদমনকারী শাখার আধিকারিকদের সামনে হাজিরা দিলেন। সকাল ১১টা নাগাদ তিনি একটি নীল রঙের গাড়িতে আসেন এবং পিছনের দরজা দিয়ে প্রবেশ করেন বলে জানা গিয়েছে। লখিমপুর খেরির ঘটনায় তাঁকে জিজ্ঞাসাবাদ করবেন পুলিশের আধিকারিকরা। কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অপরাধদমনকারী শাখার বাইরে রয়েছে পুলিশের বিশাল বাহিনী।

সাংবাদিকদের প্রশ্নের হাত থেকে মন্ত্রীপুত্রকে রক্ষা করতে কয়েক ডজন পুলিশ এসকর্ট করে পেছনের দরজা দিয়ে ভেতরে নিয়ে যায় তাঁকে। আশিষ মিশ্রের বহু সমর্থক ক্রাইম ব্রাঞ্চের অফিসের সামনে জড়ো হন। তাঁরা মন্ত্রীপুত্রকে নিয়ে স্লোগান দিতে থাকেন।

রবিবার লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের পিষে মারার ঘটনায় চার কৃষক ও এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। পরে সংঘর্ষের জেরে আরো চারজনের মৃত্যু হয়েছে। চাপের মুখে এই ঘটনায় মূল অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিষ মিশ্রের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা দায়ের করেছে পুলিশ।

অভিযুক্ত মন্ত্রীর ছেলেকে যে নোটিশ পাঠিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ, তা CrPC-র ১৬০ ধারার অধীনে, যেখানে কোনো ঘটনায় কাউকে সাক্ষী হিসেবে দেখানো হয়। হত‍্যা মামলার অভিযুক্তকে কীভাবে এই ধারায় নোটিশ পাঠানো যায়, তা নিয়ে আগেই আদালতে প্রশ্ন উঠেছে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে CrPC-র ১৬০ ধারার অধীনে তলব করা কোনো ব‍্যক্তিকে তাঁর বক্তব্যের ভিত্তিতে গ্রেফতার করা যেতে পারে।

শনিবার সকালেই দলীয় কার্যালয় থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র জানিয়ে দেন, খুব তাড়াতাড়ি তাঁর ছেলে পুলিশের সামনে হাজিরা দেবেন। এর কিছু পরেই পুলিশে হাজিরা দেন আশিস।

Exit mobile version