Let the country watch Pegasus hearing live telecast, petition letter from Prashant Bhushan

দেশ দেখুক পেগাসাস শুনানি লাইভ টেলিকাস্টে ,আর্জি চিঠি প্রশান্তভূষণের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সুপ্রিমকোর্টে পেগাসাস মামলার শুনানি লাইভ টেলিকাস্ট করা হোক, এই মর্মে আর্জি জানিয়ে প্রধান বিচারপতি এন ভি রামণকে চিঠি দিলেন বিশিষ্ট আইনজীবী প্রশান্ত ভূষণ। জরুরি ভিত্তিতে যাতে বিষয়টিতে নজর দেন প্রধান বিচারপতি তার জন্য আৰ্জি জানিয়েছেন প্রশান্তভূষণ।

উল্লেখ্য আজই পেগাসাস মামলার শুনানি হওয়ার কথা।  শীর্ষ আদালতের পক্ষ থেকে নয় জন মামলাকারীর আইনজীবীকেই সরাসরি সরকারের কাছে পিটিশন জমা দিতে বলা হয়েছে। আজ এই ঘটনাপ্রবাহে নজর রাখছে গোটা দেশ। রাজনৈতিক নেতা থেকে আইনজীবী, বিখ্যাত সাংবাদিক- বহু নাম রয়েছে পেগাসাসের তালিকায়। বিরোধীরা জানতে চায়, এই আড়িপাতায় সরকার প্রত্যক্ষ ভাবে যুক্ত কিনা।

আরও পড়ুন : ঘাটালে বন্যা পরিস্থিতি দেখতে পৌঁছলেন মমতা, সঙ্গে সাংসদ দেব, করতে পারেন প্রশাসনিক বৈঠক

সরকার ছাড়া নৈতিক ভাবে কোনও পক্ষই এই হাতিয়ার ব্যবহার করতে পারে না। সরকারের ক্ষেত্রেও এর ব্যবহার মূলত স্বরাষ্ট্রমন্ত্রকের অনুমতিসাপেক্ষ। অপহরণ, জঙ্গিদের মনিটারিং-এই সব ক্ষেত্রেই এই স্পাইওয়ার ব্যবহৃত হওয়ার কথা।

সুপ্রিমকোর্টে পেগাসাস মামলা গৃহীত হয় গত বৃহস্পতিবার। প্রবীণ আইনজীবী কপিল সিব্বল ওই দিন সাংবাদিক এন রামের পক্ষে সওয়াল শুরু করেন। সুপ্রিম কোর্টে পেগাসাস মামলার শুনানিতে প্রধান বিচারপতি এন ভি রমণের পর্যবেক্ষণ ছিল, অভিযোগ অত্যন্ত মারাত্মক। কিন্তু, শুধুমাত্র সংবাদপত্রে প্রকাশিত রিপোর্টের ভিত্তিতে মামলা হয়না। তিনি জানতে চান, কোথাও কোনো অপরাধী অভিযোগ নথিভুক্ত হয়েছে কিনা।পাশাপাশি বিচারপতি বলেন, যাদের নাম উঠে আসছে তারা অত্যন্ত প্রভাবশালী এবং ক্ষমতাশালী মানুষ। এই মামলার নথিতে কিছুই নেই তা বলা যাবে না কিন্তু আরও অনেক তথ্যের প্রয়োজন।

আরও পড়ুন : মোট পরিমাণের ৭৫ শতাংশ নড্ডাদের পকেটে, নির্বাচনী বন্ড মারফত ২৫৫৫ কোটি আয় BJP-র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest