‘Liquor at Rs 70 if BJP gets one crore votes’, says party chief in Andhra Pradesh Somu Veerraju

মদ্যপদের জন্য আচ্ছে দিন! বিজেপি ১ কোটি ভোট পেলেই ৭০ টাকায় মিলবে মদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপনারা ভোট দিন, আমরা সস্তায় মদ দেব। এক জনসভায় কার্যত এমনই প্রতিশ্রুতি দিলেন অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) বিজেপি (BJP) সভাপতি। তাঁর দাবি, গেরুয়া শিবির যদি এক কোটি ভোট পায়, তাহলে মদ (Liquor) মিলবে ৭০ টাকায়। এখানেই শেষ নয়। তেমন হলে ৫০ টাকাও হতে পারে মদের দাম। এহেন প্রতিশ্রুতিকে ঘিরে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে। প্রশ্ন উঠছে, নির্বাচনী বৈতরণি পার হতে এমন প্রতিশ্রুতিও দেওয়া যায়, তাও প্রকাশ্যে?

বিজয়ওয়াড়ার এক সভায় এই নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে রাখলেন অন্ধ্রের রাজ্য বিজেপি সভাপতি সমু বীরাজু। তাঁর প্রতিশ্রুতি, ২০২৪ সালে অন্ধ্রপ্রদেশে বিজেপি সরকার গড়লে, তাঁরা ৭০ টাকায় রাজ্যবাসীকে মদ দেবেন। চেষ্টা করবেন যাতে আরও দাম কমিয়ে ৫০ টাকায় যাতে একই মদ দেওয়া যায়। রাজকোষে পর্যাপ্ত টাকা থাকলেই অন্ধ্র সরকার এই প্রতিশ্রুতি রক্ষা করবে। রাজকোষে পড়ে থাকা লভ্যাংশের টাকা থেকে ভর্তুকি দিয়ে বিজেপি প্রতিশ্রুতি রক্ষা করবে।

আরও পড়ুন: চিকিৎসকের প্রতিবাদে পুলিশের লাঠি, বুধবার থেকে দেশজুড়ে পরিষেবা বন্ধের হুঁশিয়ারি

ওয়াইএস জগনমোহন রেড্ডির নেতৃত্বাধীন ওয়াইএসআর কংগ্রেস সরকারের সমালোচনাও করেন বীরাজু। তাঁর দাবি, অন্ধ্রে কোনও উন্নয়ন হয়নি। বামেদের নিয়েও বিতর্কিত মন্তব্য করেন রাজ্য বিজেপি প্রধান। বামেদের ‘ঘেউ ঘেউ করা কুকুর’-এর সঙ্গে তুলনা করে বলেন, ‘ওরা দেশটাকে ধ্বংস করে দিচ্ছে।’

২০২৪ সালে অন্ধ্রপ্রদেশের বিধানসভা নির্বাচন। কিন্তু এখন থেকেই নির্বাচনকে পাখির চোখ করে এগোতে চাইছে বিজেপি। আর তারই ফলশ্রুতি মঙ্গলবারের ওই প্রতিশ্রুতি। বিজেপি নেতা বলেন, রাজ্যবাসীকে মাসে ১২ হাজার টাকা খরচ করতে হচ্ছে মদ কেনার জন্য। তাঁর অভিযোগ, রাজ্যের শাসক দলের বহু নেতাই বেনামে মদের কারখানা চালান। ওই সব কারখানা থেকে সস্তায় মদ কেনে সরকার। তারপর তা বিক্রি করে দেয় চড়া দামে।

পাশাপাশি বীররাজুর আরও অভিযোগ, নকল ব্র্যান্ডের মদ বেশি দামে বিক্রি হলেও আসল ও পরিচিত ব্র্যান্ড রাজ্যে অমিল। তাঁর হিসেবে, অন্ধ্রপ্রদেশে মদের ক্রেতা ১ কোটি। আর সেই কারণেই তারঁ আরজি, যদি ওই ১ কোটি মানুষ তাঁদের ভোট দেন, তাহলেই মদ্যপদের জন্য সুদিন এনে দেবে গেরুয়া শিবির।

আরও পড়ুন: মুম্বইয়ের SBI শাখায়মারাত্মকডাকাতি, দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু এক কর্মীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest