Lok Sabha Election 2024: TDP And YSR Congress Distributes Condom Packs As Part Of Their Campaign Before Elections

Lok Sabha Election 2024: ভোটের প্রচারে এ বার কন্ডোম! বাড়ি বাড়ি বিলি রাজনৈতিক দলগুলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 রাজনীতিতে কন্ডোমের (Condom) ভূমিকা থাকতে পারে? অধিকাংশই বলবেন, বিষয়টা অদ্ভূত। তবে দক্ষিণের রাজ্য অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh) সম্প্রতি সেই ঘটনায় দেখা গিয়েছে। লোকসভা নির্বাচনের আগে সেখানে রাজনৈতিক দলগুলির প্রচারের হাতিয়ার হয়ে উঠেছে কন্ডোম। একটি ভিডিওতে দেখা গিয়েছে, ক্ষমতাসীন ওয়াইএসআর কংগ্রেস পার্টি (YSR Congress Party) এবং প্রধান বিরোধী দল তেলুগু দেশম পার্টির (TDP) প্রতীক যুক্ত কন্ডোমের প্যাকেটগুলি দলীয় ক্যাডাররা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করছেন।

সম্প্রতি,  ভোট প্রচারের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ১৫ সেকেন্ডের ভিডিয়ো ক্লিপটিতে দেখা যাচ্ছে, মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস পার্টি, তাদের দলের প্রতীক, সিলিং ফ্যান এবং দলের নাম লেখা একটি নীল রঙের কন্ডোমের প্যাকেট বিতরণ করছেন। তবে শুধু শাসক দলই নয়, একইভাবে কন্ডোম বিতরণ করছে এন চন্দ্রবাবু নাইডুর তেলুগু দেশম পার্টিও। তাদের কন্ডোমের প্যাকেটের রঙ হলুদ। সেই প্যাকেটেও রয়েছে টিডিপি দলের নাম, সঙ্গে রয়েছে দলের প্রতীকও। ঘরে ঘরে প্রচারে যাচ্ছেন যখন কর্মীরা, তখন দলের নির্বাচনী ইস্তাহার ও অন্যান্য নথির সঙ্গে এই কন্ডোমের প্যাকেটগুলিও দেওয়া হচ্ছে।

তবে আরও উল্লেখযোগ্য বিষয় যে, শাসক এবং বিরোধী দুই দলই পরস্পরের বিরুদ্ধে এই প্রচার কৌশল নিয়ে অভিযোগের আঙুল তুলেছে।ওয়াইএসআর কংগ্রেস এই প্রচার কৌশল নিয়ে টিডিপি নেতৃত্বকে আক্রমণ করে বলেছে, “আর কত নীচে নামবেন আপনারা?” এখানেই থামেনি শাসকদল। আরও এক ধাপ সুর চড়িয়ে তারা বলেছে, “কন্ডোম বিলিতেই কি প্রচার শেষ করবেন আপনারা, না কি এ বার জনসাধারণের মধ্যে ভায়াগ্রাও বিলি করা শুরু করবেন?”

এই বক্তব্যের বিরুদ্ধে সরব হয়ে টিডিপিও পাল্টা আক্রমণে নেমেছে।ওয়াইএসআর কংগ্রেসের দলীয় প্রতীক এবং নাম লেখা একটি গর্ভনিরোধকের প্যাকেট সমাজমাধ্যমে পাল্টা পোস্ট করে টিডিপির দাবি, তা হলে তারাও কি এ ভাবেই ভোটে লড়ার প্রস্তুতি নিচ্ছে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest