Site icon The News Nest

PUNJAB : মোদীর দীর্ঘায়ু কামনায় বিজেপি নেতারা, মহামৃত্যুঞ্জয় যজ্ঞ শিবরাজ সিংয়ের

modi shibraj 1

পাঞ্জাবের ফ্লাইওভারে প্রধানমন্ত্রীকে মিনিট কুড়ি দাঁড়িয়ে আটকে থাকতে হয়েছে শুনে তাঁর দীর্ঘায়ু কামনায় দেশজুড়ে যজ্ঞ শুরু করে দিলেন বিজেপি নেতারা। কোথাও মোদীর দীর্ঘায়ু কামনায় মন্দিরে হয়ে গেল বিশেষ পুজো। কোথাও আবার তিনদিন ধরে আয়োজন করা হল মহামৃত্যুঞ্জয় যজ্ঞের।

মোদির দীর্ঘায়ু কামনায় ভোপালে মহামৃত্যুঞ্জয় যজ্ঞের আয়োজন করলেন খোদ সেরাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। বৃহস্পতিবার ভোপালের গুফা মন্দিরা আগে মোদির জন্য পুজো দেন শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। তারপরই যজ্ঞের অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। চৌহান-সহ বেশ কয়েকজন বিজেপি নেতা এদিন মোদির জন্য মন্ত্রপাঠ করেছেন। মোট ১০৮ জন পুরোহিত আগামী তিনদিন ধরে মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করবেন।

‘ভক্তি’ দেখানোর এর চেয়ে ভাল সুযোগ বোধহয় আর হতে পারত না। সেটা হাতছাড়া করতে চাননি বিজেপির আরেক নেতা তথা সর্বভারতীয় সহ-সভাপতি বৈজয়ন্ত জয় পাণ্ডা (Baijayant Jay Panda)। দিল্লির এক মন্দিরে গিয়ে মোদির দীর্ঘায়ু কামনায় পুজো দিয়ে এসেছেন তিনিও।

২০১৪ সালে দেশের ১৪ তম প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র দামোদর দাস মোদী দায়িত্বভার গ্রহণ করেন। তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে নানা বিতর্ক রয়েছে। তবে উইকিপিডিয়া অনুযায়ী তিনি১৯৬৭ সালে তিনি মদই হায়ার সেকেন্ডারি পাশ করেন। ১৯৭৮ সালে মোদী দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীন স্কুল অব ওপেন লার্নিং থেকে তিনি রাষ্ট্রবিজ্ঞানে তৃতীয় শ্রেণী(থার্ড ক্লাস )নিয়ে বিএ পাশ করেন। ১৯৮৩ তে তিনি গুজরাট বিশ্ববিদ্যালয় থেকে এমএ পাশ করেন। তবে আরটিআই করে যা জানা গিয়েছে তাতে অনেকে ধোঁয়াশা আছে। তা মোদীর শিক্ষাগত তথ্যের সঙ্গে মিলেনি।

Exit mobile version