Lord Hanuman gets notice from railways in MP over 'encroachment'

Lord Hanuman: জমি জবরদখল করে মন্দির, হনুমানকে নোটিস পাঠাল রেল!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অক্ষয় কুমার-পরেশ রাওয়াল অভিনীত ‘ওহ মাই গড’ ছবির কথা মনে আছে? ছবিতে প্রাকৃতিক বিপর্যয়ের জন্য দেবদেবীদের থেকে ক্ষতিপূরণ চেয়ে নোটিস পাঠানো হয়েছিল। সেই ছবি নিয়ে আলোচনা কম হয়নি। এবার বাস্তবেও ঘটল প্রায় একই ঘটনা। বজরংবলীর বিরুদ্ধে উঠল রেলের জমি জবরদখল করে রাখার অভিযোগ।

মধ্যপ্রদেশের মোরেনা জেলার সবলগড় শহরের ঘটনা। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ‘বজরংবলী’র উদ্দেশে রেলের তরফে ওই নোটিস পাঠানো হয়। রেল সূত্রে খবর, গত ৮ ফেব্রুয়ারি ‘বজরংবলী’ সম্বোধন করে এই নোটিস জারি করা হয়েছিল। নোটিসে সাত দিনের মধ্যে জবরদখল করা জমি থেকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। যদি রেলের তরফে মন্দিরের কাঠামো সরানো না হয়, তা হলে অধিগ্রহণকারীকে যাবতীয় সমস্ত খরচ দিতে হবে বলেও উল্লেখ ছিল সেই নোটিসে। রেলের তরফে ওই নোটিসটি হনুমানের মন্দিরে গিয়ে সেঁটে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: Politics Of Renaming: ‘লখনউ’-এর নাম বদলে ‘লক্ষ্মণ নগরী’ করার ইঙ্গিত বিজেপির

স্বাভাবিকভাবে এই নোটিস সকলের নজরে আসে। তা নিয়ে সর্বত্র শুরু হয় জোর আলোচনা। কেন বজরংবলীকে নোটিস পাঠানো হল, সেই প্রশ্ন তুলতে শুরু করেন ভক্তরা। হাজারও বিতর্কের মাঝে নোটিস প্রত্যাহার করে রেল। এরপর ভুল সংশোধন করে গত ১০ ফেব্রুয়ারি মন্দিরের পুরোহিত হরিশংকর শর্মাকে নোটিস পাঠানো হয়। মন্দির কর্তৃপক্ষ কী সিদ্ধান্ত নেয়, সেটাই এখন দেখার।

এই প্রসঙ্গে ঝাঁসি রেলওয়ে ডিভিশনের জনসংযোগ আধিকারিক (পিআরও) মনোজ মাথুর বলেন, ‘‘প্রাথমিক নোটিসটি ভুলবশত পাঠানো হয়েছিল। এখন মন্দিরের পুরোহিতকে নতুন নোটিস পাঠানো হয়েছে।’’ তিনি আরও জানান শেওপুর-গোয়ালিয়র ব্রড-গেজ লাইন নির্মাণের জন্য মন্দির কাঠামো সরিয়ে ফেলার প্রয়োজন ছিল। আর সেই কারণেই এই নোটিস।

আরও পড়ুন: Hijab : যোগীর গেরুয়া পোশাকে আপত্তি নেই, যত দোষ হিজাবে ! সংসদে সরব সিপিএম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest