low-intensity bomb blast at Rohini Court in Delhi

Rohini Court Explosion :বিস্ফোরণে কেঁপে উঠল রোহিনী কোর্ট চত্বর, তদন্তে নামল ফরেন্সিক টিম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিকট শব্দে কেঁপে উঠল দিল্লির রোহিনী কোর্ট চত্বর। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, কোর্টের ভিতর একটি ল্যাপটপে কোনও ভাবে ফেটে গিয়ে এই ঘটনা। আসল কারণ খতিয়ে দেখছে পুলিশ।

জানা গিয়েছে, এদিন সকাল ১০টা ৪০ নাগাদ বিকট শব্দ শোনা যায় কোর্ট চত্বরে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের সাতটি ইঞ্জিন। এই ঘটনার পর আদালতের কাজকর্ম স্থগিত রাখা হয়। এই ঘটনা ঘিরে আতঙ্ক ছড়ায় আদালতচত্বরে। শুনানি বন্ধ রাখা হয়।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, ল্যাপটপের ব্যাটারিতে কোনও সমস্যার কারণে এই বিস্ফোরণ ঘটে। যদিও অপর এক সূত্রের দাবি, কোনও একটি কৌটোর মধ্যে কিছু ছিল। যা এদিন ফেটে এই পরিস্থিতি। ইতিমধ্যেই আদালতে পৌঁছেছে ফরেনসিক টিম ও অপরাধদমন শাখার আধিকারিকরা।

বিবৃতিতে, দিল্লি পুলিশ বলেছে, “ল্যাপটপ ব্যাগে কম-তীব্রতা সম্পন্ন বিস্ফোররক ছিল। রোহিণী কোর্ট কমপ্লেক্সে সকাল 10.30 টায় এই ঘটনা ঘটেছে। ঘটনাস্থলটি ঘেরাও করা হয়েছে। ফরেনসিক এবং এনএসজি দলগুলি গোটা বিষয়টি পরিদর্শন ও পরীক্ষা করছে। ”

ঘটনার তদন্ত করছে দিল্লি পুলিশের বিশেষ সেল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ কমিশনার। ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) দলকেও ডাকা হয়েছে ।

গত ২৪ সেপ্টেম্বর, দিল্লির রোহিনী কোর্টে গুলি চালায় একদল দুষ্কৃতী। আদালতের ভিতরেই তাণ্ডব চালায় গ্যাংস্টাররা। রোহিনী আদালতে একটি মামলার শুনানি চলাকালীন হামলা চালায় একদল দুষ্কৃতী। এলোপাথাড়ি গুলিতে জিতেন্দ্র গোগি নামে এক গ্য়াংস্টার সহ কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়।

অন্যদিকে পুলিশের গুলিতেও ২ আততায়ীর মৃত্যু হয়। কুখ্য়াত গ্যাংস্টার জিতেন্দ্র গোগিকে সে দিন আদালতে হাজির করা হয়েছিল। সেখানে তাঁকে কাঠগড়ায় তুলতেই খুব কাছ থেকে এলোপাথাড়ি গুলি চালায় দুষ্কৃতীরা। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরাও গুলিবিদ্ধ হয়। ওই গ্যাংস্টার সহ কমপক্ষে তিন জনের ঘটনাস্থলে মৃত্যু হয়। এরপরই আদালতের নিরাপত্তা নিয়ে নতুন করে প্রশ্ন ওঠে।

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest