Site icon The News Nest

LPG: মাত্র ৫০০ টাকায় রান্নার গ্যাস! ভোটের আগে বড় ঘোষণা এই রাজ্য সরকারের

Jaipur Gehlot LPG launch 4col

অগ্নিমূল্য বাজারে যেন আগুন লেগেছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম যেমন হু হু করে বেড়েই চলেছে, তেমনই লাগাতার দাম বেড়েই চলেছে রান্নার গ্যাসের। এবার সকলের জন্য সুখবর দিল এই রাজ্য সরকার।

এবার মাত্র ৫০০ টাকায় মিলবে রান্নার গ্যাস। এটা শুনে চোখ কপালে উঠলেও এটাই সত্যি। এমনটাই সিদ্ধান্ত নিয়েছে রাজস্থান সরকার। বিধানসভা নির্বাচনের আগে সুখবর দিল রাজস্থান সরকার।

রাজ্যের বিধানসভা নির্বাচনের মাত্র মাস ছয়েক বাকি। আর সেই সময়েই আমজনতার ভোট টানতে বড়সড় ভর্তুকি শুরু করল অশোক গেহলট সরকার। বর্তমানে রান্নার গ্যাসে দেশে সবচেয়ে বেশি ভর্তুকি দিচ্ছে রাজস্থান। রাজস্থানের মতো রাজ্যে ক্ষমতা ধরে রাখা কংগ্রেসের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু লোকসভা নির্বাচনের সময়ে ধীরে ধীরে সেই রাজ্যের মহিলাদের বিজেপির প্রতি সমর্থন বাড়তে দেখা গিয়েছে। এমন পরিস্থিতিতে মহিলাদের সমর্থন পেতে এই ভর্তুকির মেগা অফার দিয়েছে গেহলট সরকার।

অশোক গেহলট সরকার গত বছরের ডিসেম্বরেই গ্যাস সিলিন্ডারের দাম কমানোর এই প্রতিশ্রুতি দিয়েছিল। এরপর গত সপ্তাহে আরও একটি ধামাকা অফার দেওয়া হয়। তাতে বলা হয়, প্রত্যেক পরিবারকে ১০০ ইউনিট করে বিনামূল্যে বিদ্যুৎ প্রদান করা হবে। গত ফেব্রুয়ারি মাসে সরকার তার ফ্ল্যাগশিপ স্বাস্থ্য প্রকল্পের কভারেজের পরিমাণও ঘোষণা করে। ‘চিরঞ্জীবী স্বাস্থ্য বিমা যোজনা’-র অধীনে প্রতিটি পরিবারকে বছরে ১০ লক্ষ টাকার কভারেজ দেওয়া হত। সেখান থেকে বাড়িয়ে ২৫ লক্ষ টাকা করা হবে।

কংগ্রেসের ধারণা, কর্ণাটকের মতোই এক্ষেত্রেও জনকল্যাণমূলক পদক্ষেপের মাধ্যমে রাজ্যে আমজনতার সমর্থন পাওয়া যাবে।

Exit mobile version