Site icon The News Nest

LPG Cylinder Price: একলাফে ১৩৫ টাকা কমল LPG-র দাম, কলকাতায় কততে বিকোচ্ছে

LPG 1

১লা জুন এলপিজি সিলিন্ডারের (রান্নার গ্যাস) দামে বড় পরিবর্তন হয়েছে। বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের (১৯ কেজি) দাম সিলিন্ডার প্রতি ১৩৫ টাকা কমানো হয়েছে। তবে গৃহস্থালির কাজে ব্যবহৃত এলপিজির দামেও কোনো পরিবর্তন হয়নি। আজ থেকে এই নতুন দাম প্রযোজ্য হবে।

এর আগে মে মাসে ঘরোয়া এলপিজি সিলিন্ডারের গ্রাহকরা দুবার ধাক্কা খেয়েছিলেন। ৭ মে প্রথমবারের মতো গার্হস্থ্য সিলিন্ডারের দাম ৫০ টাকা বাড়ানো হয়েছিল এবং ১৯ মে ঘরোয়া এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ফের একবার বাড়ানো হয়েছিল।

আরও পড়ুন: Uttarakhand Minister: নাতনিকে শ্লীলতাহানির অভিযোগ, পুলিশ ডেকে আত্মঘাতী প্রাক্তন মন্ত্রী

আজ অর্থাৎ ১ জুন, ১৯ কেজি সিলিন্ডারে দাম কমার ফলে দিল্লিতে ২৩৫৪-এর পরিবর্তে ২২১৯ টাকায় মিলছে ১৯ কেজির সিলিন্ডার, কলকাতায় ২৪৫৪-এর পরিবর্তে ২৩২২ টাকায় মিলছে বাণিজ্যিক সিলিন্ডার, মুম্বইতে ২৩০৬-এর পরিবর্তে ২১৭১.৫০ এবং চেন্নাইতে ২৫০৭-এর পরিবর্তে ২৩৭৩ টাকায় বিক্রি হচ্ছে ১৯ কেজির সিলিন্ডার।

জল্পনা ছিল যে রাষ্ট্র-চালিত তেল সংস্থাগুলি (OMCs) ১ জুন এলপিজি সিলিন্ডারের দাম সংশোধন করতে পারে। বিশ্ববাজারে যেভাবে অপরিশোধিত তেলের দাম বাড়ছে, তাতে মনে করা হচ্ছিল জুনের প্রথম দিনেই এলপিজি সিলিন্ডারের দাম বাড়বে। যদিও আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু বলা হয়নি। রাশিয়া-ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধসহ আরও কিছু কারণ অপরিশোধিত তেলের দামকে প্রভাবিত করছে। এ কারণে সারা বিশ্বে এ বছর ডিজেল, পেট্রোল, এটিএফ, এলপিজি ইত্যাদির দাম বেড়েছে।

আরও পড়ুন: Mother: মাতাল স্বামীর সঙ্গে ঝগড়া করে ৬ সন্তান নিয়ে কুয়োতে ঝাঁপ, পরে উঠে এলেন মা!

Exit mobile version