LPG cylinder to cost you Rs 300 less, Do Link Aadhar with LPG Account

LPG-এলপিজি অ্যাকাউন্টের লিঙ্ক করুন আধার,পেয়ে যান ৩০০ টাকার ভর্তুকি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাত্র কয়েকদিন আগের কথা। এলপিজি সিলিন্ডার(LPG Cylinder) পাওয়া যেত ৬০০ টাকায়। কিন্তু হঠাৎ করেই একলাফে সেই দাম পৌঁছে গিয়েছে ৮৩৪ টাকায়। তারপর সেই দাম বাড়তে বাড়তে এখন আকাশ ছুঁয়েছে। বর্তমানে কলকাতায় ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের(LPG Cylinder) দাম হয়েছে ৯২৬টাকা। কোভিড পরিস্থিতি বা কোভিড পরবর্তী পরিস্থিতিতে চাকরির বাজর এমনিই বেশ খানিকটা মন্দার। এই পরিস্থিতিতে ১০০০ টাকা ব্যায় করতে অনেকেরই টান পড়ে পকেটে। বলা বাহুল্য, গ্যাসের মত নিত্য প্রয়োজনীয় জিনিসের জন্য টাকা ব্যায় না করেও যে উপায় নেই…তবে ভর্তুকির(subsidy) মাধ্যমে ৩০০ টাকা সাশ্রয়ও হাসি ফোটাবে মধ্যবিত্তের মুখে। তবে এই ভর্তুকি পাওয়ার জন্য এলপিজি অ্যাকাউন্টের(LPG acc) সঙ্গে আধার কার্ড লিঙ্ক(Aadhar Link) করানো বাধ্যতামূলক।

একসময় বেশ মোটা টাকার ভর্তুকি পাওয়া যাচ্ছিল। তবে পরে গ্রাহকরা অভিযোগ জানান যে দিনে দিনে সেই ভর্তুকি কমিয়ে দেওয়া হয়েছে। ভর্তুকি হিসাবে মাত্র ১৯ থেকে ৫০ টাকাও পেয়েছেন বলে অভিযোগ করেছিলেন বেশ কিছু গ্রাহক। এবার সেই ভর্তুকিই বাড়িয়ে করা হচ্ছে ৩০০ টাকা । যারা উজ্জ্বলা স্কিমের আওতায় এলপিজি নিয়েছেন, তাঁরা এই ভর্তুকি স্কিম থেকে সবচেয়ে বেশি সুবিধা পাবেন। আগে তাঁরা ১৭৪.৮৬ টাকা ভর্তুকি পেত যা এখন বাড়িয়ে ৩১২.৪৮ টাকা করা হয়েছে। এছাড়াও যে ব্যক্তিরা আগে ১৫৩.৮৬ টাকা করে ভর্তুকি পেতেন, তাঁরা এখন ভর্তুকি পাবেন ২৯১.৪৮ টাকা।

এলপিজি গ্রাহকেরা cx.indianoil.in-ওয়েবসাইট গিয়ে এই বিষয় আরও বিশদে তথ্য পেতে যাবেন। ভারত গ্যাস সংস্থার গ্রাহকেরা অফিসিয়াল ওয়েবসাইট – ebharatgas.com -এ গিয়েও এই বিষয়ে তথ্য পেয়ে যাবেন। নির্ধারিত তথ্য নিয়ে ব্যাঙ্কে গেলেও ব্যাঙ্ক থেকে এই লিঙ্ক করানো সম্ভব। যদি কেও এলপিজি-র ভর্তুকি না পান, তবে তিনি 18002333555 -নম্বরে ফোন করে অভিযোগ জানাতে পারবেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest