Madhya Pradesh Minister Pradhuman Singh Tomar Cleans Toilet at Government School in Gwalior

‘স্কুলের শৌচাগার বড্ড নোংরা’, ছাত্রীর অভিযোগ শুনেই নিজেই সাফাই করলেন মন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গোয়ালিয়রের সরকারি স্কুলের এক ছাত্রী রাজ্যের এই মন্ত্রীর কাছে অভিযোগ করেছিলেন ‘স্কুলের শৌচাগার বড্ড নোংরা’। আর ছাত্রীর করা অভিযোগের ভিত্তিতেই শনিবার সাতসকালে গোয়ালিয়রের সরকারি স্কুলে হাজির হন বিদ্যুৎমন্ত্রী প্রদ্যুম্ন সিং তোমর। শুরু করেন সাফাইয়ের কাজ।

শনিবার সাতসকালে পৌঁছে যান গোয়ালিয়রের সরকারি স্কুলে। হাতে দস্তানা পরে নিজেই সেখানকার শৌচাগার সাফ করতে শুরু করে দেন। মন্ত্রীকে শৌচাগার পরিষ্কার করতে দেখে ছুটে আসেন অনেকেই। কেন তিনি আচমকা স্কুলের শৌচাগার পরিষ্কার করছেন? সেই প্রশ্ন করা হয়।  প্রশ্নের উত্তরে প্রদ্যুম্ন সিং তোমর জানান, এক স্কুলছাত্রী তাঁকে সরকারি স্কুলের শৌচাগারগুলির করুণ পরিস্থিতির কথা জানায়। তাই নিজেই সাফাই অভিযানে নেমে পড়েছেন।

আরও পড়ুন: সন্তান হত্যার প্রতিশোধ, এক মাসে ২৫০ কুকুর ছানাকে মারল ‘বানর সেনা’

এই প্রথম নয়, এর আগেও এমন কাজ করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মন্ত্রিসভার এই সদস্য। কোনও কাজে মধ্যপ্রদেশের এক সরকারি অফিসে গিয়েছিলেন তিনি। সেখানে চারপাশে আবর্জনা স্তূপ দেখে বিরক্ত হন। পরে এক মহিলা কর্মী তাঁকে সেখানকার অপরিষ্কার শৌচাগারের কথা জানান।

বিরক্ত হলেও কাউকে কিছু না বলে ঝাঁটা হাতে সাফাই অভিযানে নেমে পড়েন তোমর। মন্ত্রীর এমন কাজ দেখে ব্যতিব্যস্ত হয়ে পড়েন সরকারি অফিসের আধিকারিকরা। সাফাই অভিযানের পর তিনি তাঁদের অফিস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন। একটি পাবলিক পার্কও পরিষ্কার করেছিলেন মধ্যপ্রদেশের বিদ্যুৎমন্ত্রী।

আরও পড়ুন: বেসরকারিকরণ ইস্যুতে আজ থেকে শুরু দুই দিনের ব্যাঙ্ক ধর্মঘট, পরিষেবা বন্ধে ভোগান্তি চরমে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest