Maggi, Nestle Milk, Nescafe, KitKat to Get Costlier? Know What Company Says

সামনের মাস থেকে বাড়তে পারে ম্যাগি, কিটক্যাট সহ একাধিক নেসলে পণ্যের দাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মূল্যবৃদ্ধির প্রকোপ ঘাড়ে নিঃশ্বাস ফেলছে গোটা দেশের। পেট্রল-ডিজেলের লাফিয়ে দাম বৃদ্ধি, বড় প্রভাব ফেলছে সারা দেশের পরিবহন পরিষেবায়। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে৷ চাল-ডাল-নুন-তেল ইত্যাদি তো আছেই, সঙ্গে যোগ হয়েছে পাতিলেবুও। দেশে পাতিলেবুর দির পৌঁছে গিয়েছে 250 টাকায়। মূল্যবৃদ্ধির ফাঁডায় কার্যত জেরবার গোটা দেশ। বাড়তে পারে দুধের দামও।

এই অবস্থায় দেশের নাগরিকদের আরও খারাপ খবর দিল, Nestle। বিখ্যাত ওই সংস্থা ভারতে জনপ্রিয় মূলত ম্যাগি, কিটক্যাট তৈরির জন্য। এছাড়া রয়েছে, সকলের প্রিয় নেসক্যাফেও৷ তবে আট-আশি সকলের মনমাতানো ম্যাগির তুলনীয় কিছুই নয় বোধ হয়। সেই ম্যাগির দামই এবার নাকি বাড়তে চলেছে। বাদ যাবে না কিটক্যাট থেকে শুরু করে নেসক্যাফেও৷

নেসলের দাবি, যাবতীয় পণ্য তৈরি করতে যে সমস্ত কাঁচামালের প্রয়োজন হয় সেগুলোর দাম আগের তুলনায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি খরচ বেড়েছে প্যাকেজিংয়েরও। আর সেই কারণেই ম্যাগি থেকে শুরু করে কিটক্যাট, যাবতীয় পণ্যের দাম বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: Uphaar cinema hall: প্রাণ কেড়েছিল ৫৯ জনের, ফের আগুন দিল্লির অভিশপ্ত সিনেমা হলে

একটি বিবৃতিতে নেসলে ইন্ডিয়া জানিয়েছে, গত তিন মাসেই ব্যাপক মূল্যবৃদ্ধি ঘটেছে। কাঁচামাল ও প্যাকেজিং এর খরচ গত দশ বছরের তুলনায় রেকর্ড হারে বৃদ্ধি পেয়েছে। নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রভাব সরাসরিভাবে পড়েছে ব্যবসাতেও। যার জেরে ম্যাগি, কিটক্যাট বা নেসক্যাফের মতো জনপ্রিয় ব্র্যান্ডের দাম বৃদ্ধির সম্ভাবনাকে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

প্রসঙ্গত, Nestle ইন্ডিয়ার লাভে এক বড় কাটছাঁট এসেছে সাম্প্রতিককালে। চলতি ত্রৈমাসিকের যে লাভ তার বিচারে অনেকটাই পিছিয়ে পড়েছে Nestle। আর এর পরেই, নড়েচড়ে বসেছে Nestle কর্তৃপক্ষ। মার্চের যে কোয়ার্টার, তার হিসাব অনুযায়ী Nestle-র মোট লাভের পরিমাণ 595 কোটি টাকা। মোট বিক্রয়ের আর্থিক পরিমাণ 3,951 কোটি টাকা।

তবে এগুলো ছাপিয়ে যাচ্ছে অপারেটিং কস্ট। শেষ তিন মাসে 30% বৃদ্ধি পেয়েছে অপারেটিং কস্ট। এছাড়া বিপুল দর বেড়েছে প্যাকেজিং সংক্রান্ত নানা বিষয়েরও। সব মিলিয়ে তাই, কিছুটা বাধ্য হয়েই দর বাড়াতে হতে পারে ম্যাগি, কিটকাট সহ বাদবাকি সামগ্রীর। যদিও এই দাম বৃদ্ধি কবে হবে, তা নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: Hijab Controversy: হিজাব পরে এসেছ কেন? কর্নাটকে পরীক্ষা দিতে পারল না দুই ছাত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest