Site icon The News Nest

Maharashtra : বিদ্রোহীদের ‘ঘর ওয়াপসি’র ডাক উদ্ধবের! ৩০ জুন অনাস্থা আনছে প্রহার পার্টি

maharastra scaled

“আপনাদের অনেকেই আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন…আসুন আমরা কথা বলি। পথ বেরোবেই”। মঙ্গলবার বিকেলে একাধিক টুইট-বার্তায় সেনা বিদ্রোহীদের উদ্দেশে এমন কথাই লিখলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে।

মঙ্গলবার বিদ্রোহী একনাথ শিণ্ডের ক্যাম্পের প্রতি আবেগঘন বার্তা দিয়েছেন বালা সাহেব ঠাকরের পুত্র উদ্ধব।  টুইট-বার্তায় উদ্ধব লেখেন, “গত কয়েকদিন ধরে গুয়াহাটিতে আটকে আছেন আপনারা। আপনাদের সম্পর্কে প্রতিদিন নতুন নতুন তথ্য বেরিয়ে আসছে, অনেকেই আমাদের সঙ্গেও যোগাযোগ করছেন, আসলে আপনাদের হৃদয় এখনও শিবসেনায় পড়ে রয়েছে”।আরেকটি টুইটে তিনি লেখেন, “আপনাদের কয়েকজন বিধায়কের পরিবারের সদস্যরাও আমার সঙ্গে যোগাযোগ করেছেন এবং তাঁদের অনুভূতির কথা আমাকে জানিয়েছেন। শিবসেনা পরিবারের প্রধান হিসেবে আমি আপনাদের অনুভূতিকে সম্মান করি!পরিবারের প্রধান হিসাবে, আমি আপনাকে আন্তরিক ভাবে বলছি যে সময় এখনও পেরিয়ে যায়নি, আমি আপনাদের সকলের কাছে আবেদন করছি, আমার সামনে বসুন, শিব সৈনিক ও জনগণের মনের বিভ্রান্তি দূর করুন, এটি অবশ্যই একটি পথ নিয়ে যাবে”।

আরও পড়ুন: Presidential Elections: তিথি নক্ষত্র মেনে মনোনয়ন পেশ দ্রৌপদী মুর্মুর, পাশে মোদী-শাহ-নাড্ডা

অন্যদিকে, সুপ্রিম কোর্টে স্বস্তি মিলতেই পাল্টা উদ্ধব সরকারকে চাপে ফেলার কৌশল নিল বিদ্রোহী বিধায়করা। শিণ্ডে শিবির এবার রাজ্যপালের কাছে আস্থা ভোটের সুপারিশ নিয়ে যাচ্ছে বলে খবর। উদ্ধব সরকারের উপর থেকে সমর্থন তুলে নিয়ে আস্থা ভোটের দাবি জানাতে পারে শিণ্ডে শিবির।

মহারাষ্ট্রের চলতি রাজনৈতিক টালমাটাল পরিস্থিতির নেপথ্যে যে বিজেপি, তা আজ আর কারও অজানা নয়। তাই আগামী ৩০ জুন মহারাষ্ট্রের প্রহার জনশক্তি পার্টিকে দিয়ে অনাস্থা আনাচ্ছে বিজেপি-শিন্ডে অলিখিত জোট। প্রহার পার্টির বিধায়ক সংখ্যা মাত্র ২ জন। কিন্তু, তারাই উদ্ধব ঠাকরের বিরুদ্ধে অনাস্থা আনছে ৩০ জুন। এই পরিস্থিতি সামাল দিতে উদ্ধব ঠাকরে আজ বিকেল ৫টায় মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন।

গত শনিবার প্রহার পার্টির নেতা তথা বিধায়ক ওমপ্রকাশ বাবারা ও ‘বাচ্চু’ কাডু মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করে তাঁর প্রতি সমর্থনের কথা জানিয়ে আসেন। মাঝে ২ দিন যেতে না-যেতেই ১৮০ ডিগ্রি ঘুরে সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার সিদ্ধান্ত করলেন বাচ্চু কাডু। আগামী ৩০ জুন তিনি এবং তাঁর দলের আর এক বিধায়ক রাজকুমার প্যাটেল রাজভবনে গিয়ে অনাস্থা প্রস্তাব পেশ করবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: BJP: সব ছাত্রীকে বিজেপিতে যোগ দেওয়ার নির্দেশ অধ্যক্ষের! বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসতেই ইস্তফা

Exit mobile version