Mamata Banerjee visits Siddhivinayak Temple, aditya thackeray meets with wb cm

মায়ানগরীতে পা রেখেই সিদ্ধিবিনায়ক শরণে মমতা, সৌজন্য সাক্ষাৎ আদিত্য ঠাকরে-সঞ্জয় রাউতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই পৌঁছে মঙ্গলবার সন্ধ্যাতেই সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজো দেওয়ার পর তিনি বলেন, ‘‘এর আগে অনেক বার আসার ইচ্ছা হয়েছিল। কিন্তু সুযোগ হয়ে ওঠেনি। এখানকার মন্দিরের পুরোহিত এবং ট্রাস্টের লোকেদের অনেক ধন্যবাদ। এখানে সবার জন্য প্রার্থনা করেছি। সময় হলে আবার আসব।’’ সব শেষে বললেন, ‘‘জয় মরাঠা, জয় বাংলা।’’

মমতার এ বারের মুম্বই সফর বেশ তাৎপর্যপূর্ণ। রাজনৈতিক এবং অর্থনৈতিক দিক থেকে। মঙ্গলবার রাতে মুম্বই পৌঁছনোর কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও। ঘোষিত উদ্দেশ্য শিল্প সম্মেলনে উপস্থিতি হলেও, মমতার মুম্বই সফরের রাজনৈতিক ‘তাৎপর্য’ রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

আরও পড়ুন: এবার নয়ডা বিমানবন্দরের প্রচারে চিনের ছবি টুইট বিজেপির! ‘ভুল’ শুধরে দিল বেজিং

সফরের প্রথমদিনই তাঁর সঙ্গে সাক্ষাৎ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে তথা ক্যাবিনেট মন্ত্রী আদিত্য ঠাকরে। ছিলেন শিব সেনার (Shiv Sena) মুখপাত্র তথা সাংসদ সঞ্জয় রাউতও।

দুজনের মধ্যে কী কথা হয়েছে, তা অবশ্য তৃণমূলের (TMC) তরফে এখনও জানানো হয়নি। আদিত্যর কথায়, “মমতাজির সঙ্গে আগে থেকেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এদিনও সৌজন্যমূলক সাক্ষাৎ ছিল। একাধিক বিষয় কথা হয়েছে। তার মধ্যে রাজনীতিও রয়েছে।” এদিন বাংলার মুখ্যমন্ত্রীর হাতে উপহারও তুলে দেন আদিত্য।
শিব সেনা প্রধান তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে অসুস্থ। হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা সংক্রমণের আশঙ্কায় অন্য কারোর সঙ্গে দেখা করতে নিষেধ করেছেন। তাই তাঁর সঙ্গে তৃণমূল সুপ্রিমোর দেখা করতে পারেননি উদ্ধব। বদলে বুধবার সন্ধে সাড়ে সাতটা নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন আদিত্য। দুজনের মধ্যে বেশকিছুক্ষণ কথা হয়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest