Manmohan Singh’s daughter slams Mandaviya over pics taken in AIIMS despite family's objection

ডেঙ্গিতে আক্রান্ত মনমোহন সিং-জানাল এমস; আপত্তি না মেনেই কেবিনে ফোটোগ্রাফার নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এর তরফে শনিবার এই খবর দেওয়া হয়েছে। এও জানানো হয়েছে, মনমোহনের অবস্থার উন্নতি হচ্ছে। জ্বর হওয়ার পর দুর্বল বোধ করায় বুধবার সন্ধ্যায় ৮৯ বছর বয়সি কংগ্রেস নেতাকে ভর্তি করানো হয় এমস-এ।

শনিবার এমস-এর এক কর্তা বলেছেন, ‘‘মনমোহন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। তবে তাঁর রক্তে অণুচক্রিকার সংখ্যা আগের চেয়ে বেড়েছে। তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।’’এমস-এর কার্ডিও-নিউরো সেন্টারে হৃদ্‌রোগ বিশেষজ্ঞ়দের অধীনে চিকিৎসা চলছে মনমোহনের।  ৮৯ বছরের কংগ্রেস নেতাকে গত বুধবার সন্ধেয় জ্বর-দুর্বলতার জন্য ভর্তি করা এইমস-এ।

হাসপাতালে ভর্তি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে দেখতে এমসে যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মণ্ডবীয়। সেই নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের কন্যা দমন সিং। তাঁর অভিযোগ, দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এর বিশেষ একটি ওয়ার্ডে ভর্তি মনমোহনকে দেখতে গত বৃহস্পতিবার এমস-এ গিয়েছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। সঙ্গে নিয়ে গিয়েছিলেন এক ফোটোগ্রাফারকে। সেই ফোটোগ্রাফারকে সঙ্গে নিয়েই তিনি ঢুকে যান মনমোহনের কেবিনে। তাঁদের পরিবারের কোনও সদস্যের অনুমতি না নিয়েই।

সেই ঘটনায় তীব্র অসন্তোষ প্রকাশ করে দমন পরে সাংবাদিকদের বলেছেন, ‘‘ওই সময় আমার মা ছিলেন বাবার কেবিনে। তিনি ফোটোগ্রাফারকে ঘর থেকে বেরিয়ে যেতে বলেন। কিন্তু তাঁর কথায় কেউ কর্ণপাতই করেননি। ওঁদের বয়স হয়েছে যথেষ্ট। ওঁরা তো আর চিড়িয়াখানার জীবজন্তু নন।’’ কংগ্রেস নেতা ও দলের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, ‘বিজেপির কাছে সবকিছুই ছবি তোলার ঘটনা।’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest