Maoists trigger blast on railway track in Jharkhand, train services disrupted

Blast in Rail Track: ধানবাদ-গয়া শাখায় রেললাইনে বিস্ফোরণ, উদ্ধার মাওবাদী পোস্টার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ধানবাদ-গয়া শাখায় রেললাইনে বিস্ফোরণ। জানা গিয়েছে গিরিডির কাছে চিচাকি এবং চৌধুরীবাঁধ স্টেশনের মাঝে বিস্ফোরণটি (Jharkhand Blast) ঘটে। এই বিস্ফোরণের ঘটনায় অল্পের জন্য রক্ষা পেল দিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস। জানা গিয়েছে যে রেলপথে বিস্ফোরণ ঘটিয়েছে সেই পথ দিয়েই কিছুক্ষণের মধ্যে যাওয়ার কথা ছিল দিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেসের। বিস্ফোরণের দায় স্বীকার করেছে মাওবাদীরা।

রেল সূত্রে খবর, বুধবার মধ্যরাতে ধানবাদ-গয়া শাখার চিচাকি এবং চৌধুরীবাঁধ স্টেশনের মাঝে বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে। রেললাইনে ব্যারক ক্ষতি হয়। কোনও হতাহতের খবর নেই। তবে মনে করা হচ্ছে বড়সড় নাশকতার ছক কষেছিল মাওবাদীরা।

আরও পড়ুন: কেন্দ্রের কোপে গান্ধীর প্রিয় খৃষ্ঠীয় স্তোত্র ‘Abide With Me’, বাদ বিটিং রিট্রিটের অনুষ্ঠান থেকে

আবার নাশকতার আশঙ্কা থাকায় গতি নিয়ন্ত্রণ করে ট্রেন চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে নেওয়া হচ্ছে বিশেষ সতর্কতাও। ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের কর্মকর্তা ও কর্মচারীরা। ট্র্যাক মেরামতের কাজ চলছে।

বিস্ফোরণের খবর পাওয়া মাত্রই ওই রুটে বহু ট্রেন বাতিল করা হয়। রাজধানী-সহ অনেক ট্রেনের রুট পরিবর্তনও করা হয়েছে। নিরাপত্তার কারণে, হাওড়া-দিল্লি রেল রুটের গোমো-গয়া (জিসি) রুটের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে ধানবাদ-দেহরি এক্সপ্রেস। একই সঙ্গে গয়া-আসানসোল প্যাসেঞ্জার এবং আসানসোল-বারাণসী প্যাসেঞ্জারও বাতিল করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ঝাড়খণ্ড-বিহার বনধে্র ডাক দেওয়ার পর থেকেই মাওবাদীরা রেলকে টার্গেট করেছে। ২৭ জানুয়ারি ঝাড়খণ্ড-বিহারে বনধে্র ডাক দিয়েছিল মাওবাদীরা। সিপিআই পলিটব্যুরোর সদস্য প্রশান্ত বোস এবং তাঁর স্ত্রী শীলা মারান্ডিকে গ্রেফতারের প্রতিবাদে এই বনধ্ ডাকা হয়েছিল।

আরও পড়ুন: Republic Day 2022: প্রজাতন্ত্র দিবসেই বিদায় নিল রাষ্ট্রপতির দেহরক্ষী ঘোড়সওয়ার বাহিনীর ‘বিরাট’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest