Minister's 'Modi ji zindabad' chant met with dull response

‘নিজেদের চেষ্টায় ফিরেছি’, মন্ত্রীর অনুরোধেও ‘মোদী জিন্দাবাদ’ বললেন না ইউক্রেন ফেরত পড়ুয়ারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যুদ্ধের জেরে ধ্বংসস্তূপে পরিণত হওয়া ইউক্রেনের(Ukraine) সীমান্ত পার হতে হবে, তারপরই মিলবে উদ্ধার। তবে কীভাবে সেই সীমান্ত পার হবেন পড়ুয়ারা তা সম্পূর্ণ তাদের উপরে চাপিয়ে দিয়েছে ভারত সরকার(Indian government)। উদ্ধারকার্য চলছে ইউক্রেনের প্রতিবেশী দেশ থেকে। এই পরিস্থিতিতে পড়ুয়াদের উদ্ধার করে কৃতিত্ব নিতে গিয়ে অস্বস্তির মুখে পড়তে হল বিজেপির মন্ত্রীকে(BJP minister)।

ভাইরাল হওয়া ভিডিওয় দেখা গিয়েছে ওই কেন্দ্রীয় মন্ত্রী বিমানের আসনে বসে থাকা ছাত্রছাত্রীদের উদ্দেশে বলছেন, ”একদম চিন্তা করবেন না। সব ঠিক হয়ে যাবে। প্রাণ বেঁচে গিয়েছে মোদিজির কৃপায়।” এরপর তিনি সকলকে ‘ভারত মাতা’র নামে জয়ধ্বনি দিতে বলেন। সঙ্গে সঙ্গে তাতে সাড়া দেন সব পড়ুয়াই। এরপরই তিনি বলেন, ” এবার চেঁচিয়ে বলুন মাননীয় মোদীজি জিন্দাবাদ।” এই আবেদনে কার্যত বিপরীত প্রতিক্রিয়া দেখা দেয়। কয়েকজন নিমরাজি ভঙ্গিতে ওই স্লোগান দিলেও বেশির ভাগই ছিলেন চুপ।

আরও পড়ুন: Mamata writes Modi: ভারতীয় পড়ুয়াদের দ্রুত ফেরানো হোক, দরকারে সর্বদল ডাকুন, ইউক্রেন নিয়ে মোদিকে চিঠি মমতার

জানা গিয়েছে, বায়ুসেনার বিমানটি ইউক্রেনে আটক পড়ুয়াদের নিয়ে দিল্লির কাছে হিন্ডন এয়ারবেসে পৌঁছলে তাঁদের সঙ্গে সাক্ষাৎ করতে আসেন অজয় ভাট। তারপরই ওই ঘটনা ঘটে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, এক ছাত্রী জানিয়েছেন, ”নিজেদের চেষ্টায় দেশে ফিরতে পেরেছি আমরা। সরকার বাহবা পেতে চাইছে।” পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী তরফে পড়ুয়াদের এভাবে মোদী জিন্দাবাদ বলতে বাধ্য করার ঘটনার তীব্র নিন্দা করেছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: Bhagalpur Blast: বিহারের ভাগলপুরে ভয়াবহ বোমা বিস্ফোরণ, ৬ মাসের শিশু সহ ১০ জনের মৃত্যু

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest