Site icon The News Nest

অযোধ্যা নিয়ে বৈঠকে যোগী ও মোদী, ভোটে রামজন্মভূমি-তাসের জল্পনা

yogi modi

হিন্দুত্ব মতান্তরে বিদ্বেষই বিজেপির একমাত্র লাইন। রামজন্মভূমি এবং হিন্দুত্বের তাসেই কি ফের একবার উত্তরপ্রদেশের ভোটের বৈতরণী পার করতে চাইছে বিজেপি। শনিবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠকের পর এমনই জল্পনা ছড়িয়ে গিয়েছে।

শনিবার যোগীর সঙ্গে মোদীর বৈঠকের মূল বিষয় ছিল অযোধ্যার উন্নয়ন। অযোধ্যাকে ভারত তথা বিশ্বের আধ্যাত্মিকতা ও পর্যটনের প্রধান কেন্দ্র হিসাবে কী ভাবে গড়ে তোলা হবে সেই নিয়েই আলোচনা হয়েছে দু’জনের মধ্যে। প্রধানমন্ত্রীর দফতরের তরফে বলা হয়েছে বিশ্ব জুড়ে পর্যটনের প্রধান কেন্দ্র ও স্মার্ট সিটি হিসাবে গড়ে তোলার পরিকল্পনা করা হয়েছে বৈঠকে।

আরও পড়ুন : Tripura Crisis: বিপ্লব দেবের শক্তি পরীক্ষার বৈঠকে এলেনই না মুকুল ঘনিষ্ঠ সুদীপরা

এ দিনের বৈঠকে যোগী এবং মোদী ছাড়াও উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের দুই উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য ও দীনেশ শর্মা। প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, সরযূ নদী ও তার ঘাটগুলির উন্নয়ন, রাস্তাঘাট, বিমানবন্দর, স্টেশন, হোটেল পরিষেবার উন্নতি নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

এই বৈঠকের পর প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘‘অযোধ্যাযর যেমন আধ্যাত্মিক মাহাত্ম্য রয়েছে তেমনই এটি একটি পর্যটন কেন্দ্র। তাই যাতে পর্যটক ও পুণ্যার্থী, দুই ধরনের মানুষই অযোধ্যায় আসতে পছন্দ করেন সেই পরিকল্পনা নিতে হবে আমাদের।”

আগামী বছর বিধানসভা নির্বাচন ঘিরে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছে সমাজবাদী পার্টি। তার মধ্যেই যোগীরাজ্যে বিজেপি-র অভ্যন্তরীণ সমস্যার কথা সামনে এসেছে। মনে করা হচ্ছে বিজেপির উত্তরপ্রদেশ জয় এ বার যথেষ্ট কষ্টকর।

আরও পড়ুন : রাষ্ট্রপতির সফরের কারণে হাসপাতালে পৌঁছতে দেরি, মহিলার মৃত্যুতে ক্ষমা চাইল পুলিশ

Exit mobile version