বাংলায় মোদীর ডাক বিরোধী দলনেতাকে, গুজরাতে নয় কেন, প্রশ্ন মোদীরাজ্যের বিরোধী নেতার

ক’দিন আগেই টাউটের দাপটে গুজরাতের পরিস্থিতি নিয়ে যখন প্রধানমন্ত্রী বৈঠক করেছিলেন তখন কেন বিরোধী দলনেতাকে ডাকতে ভুলে গেলেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঘূর্ণিঝ়ড় ইয়াস নিয়ে প্রধানমন্ত্র্রী নরেন্দ্র মোদীর প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে ডাক পান বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু গুজরাতে ঘূর্ণিঝড়ে টাউটের পর মোদীর প্রশাসনিক বৈঠকে ডাক পাননি সে রাজ্যের বিরোধী দলনেতা কংগ্রেসের পরেশ ধনানি। কেন এমন উলটপুরাণ? বিশেষত, মোদীর নিজের রাজ্যে?

গুজরাতের কংগ্রেস নেতা ভরত সোলাঙ্কি সকালে একটি টুইট করে মোদীর উদ্দেশে প্রশ্ন তুলেছেন, ইয়াস বিপর্যয়ের বৈঠকে বাংলার বিরোধী দলনেতাকে ডেকে প্রধানমন্ত্রী ভাল করেছেন। কিন্তু অবাক লাগছে, ক’দিন আগেই টাউটের দাপটে গুজরাতের পরিস্থিতি নিয়ে যখন প্রধানমন্ত্রী বৈঠক করেছিলেন তখন কেন বিরোধী দলনেতাকে ডাকতে ভুলে গেলেন।

আরও পড়ুন : যৌবন ধরে রাখতে সাহায্য করে ডিমের কুসম থেকে তৈরি তেল! উপকারিতা জানলে অবাক হবেন

ইয়াসের ১০ দিন আগেই পশ্চিম উপকূলে তাণ্ডব চালিয়েছে টাউট । তারপর প্রধানমন্ত্রী তাঁর নিজের রাজ্যের মুখ্যমন্ত্রী বিজয় রুপানীর সঙ্গে বৈঠক করেছিলেন। ডাকা হয়নি কংগ্রেসের বর্ষীয়ান নেতা তথা গুজরাত বিধানসভার বিরোধী দলনেতাকে। এখন বিরোধীদের প্রশ্ন, তাহলে কি যে রাজ্যে বিজেপির শাসন রয়েছে সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক আর যেখানে নেই সেখানে ডাক পাবেন বিজেপির পরিষদীয় নেতা? এটাই কি সহযোগিতামূলক যুক্তরাষ্ট্রীয় কাঠামো?

সোলাঙ্কির পাশাপাশি বিহারের বিরোধী দলনেতা তেজস্বী যাদবও একই প্রশ্ন তুলেছেন। তাঁর কথায়, বাংলার বিরোধী দলনেতাকে প্রধানমন্ত্রী বৈঠকে ডেকে ভাল করেছেন। কিন্তু বিহারে যদি এমন পরিস্থিতি কখনও হয় তাহলে কি প্রধানমন্ত্রী বিরোধী দলনেতাকে ডাকবেন?

 

বাংলায় আসার আগে ওড়িশা নিয়ে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। সেখানেও বিরোধী দলনেতা প্রদীপ্ত কুমার নায়েক উপস্থিত ছিলেন। তিনিও বিজেপির প্রতিনিধি। বিরোধীদের বক্তব্য, ১০ দিন আগে মোদী নিজের রাজ্যেই যুক্তরাষ্ট্রীয় কাঠামোর কথা ভুলে গেছিলেন। এখন আবার মনে পড়েছে।

আরও পড়ুন : বীর্যপাত বন্ধ রেখে কিভাবে যৌন মিলন করবেন?পদ্ধতি জেনে নিন (+18)

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest