Modi government is giving people's money as a gift to the rich! Yechury mocks Anil Ambani's debt default

জনতার টাকা ধনীদের উপহার দিচ্ছে মোদী সরকার! অনিল আম্বানির ঋণখেলাপ নিয়ে কটাক্ষ ইয়েচুরির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একসময় বিশ্বের ষষ্ঠ ধনী ব্যক্তি ছিলেন। কিন্তু এখন তিনি দেউলিয়া। রোজগারের সব রাস্তা বন্ধ বলে দাবি করে নিজেকে দেউলিয়া ঘোষণা করেছেন ধীরু ভাই আম্বানির ছোট ছেলে অনিল আম্বানি। ব্যাঙ্কের কোটি কোটি টাকা ফেরত দিতে নাজেহাল অবস্থা তাঁর।

স্টেট ব্যাংক, ইউনিয়ন ব্যাংক এবং ইন্ডিয়ান ওভারসিজ ব্যাংক-এই তিন জায়গায় অনিল আম্বানি গোষ্ঠীর সংস্থাগুলির বিপুল পরিমাণ দেনা রয়েছে। অনিল আম্বানির সংস্থা রিলায়েন্স নাভালের সংস্থার বিপুল ধার মকুব হয়ে গিয়েছে দেউলিয়া সংস্থার ঋণ নিষ্পত্তি বিধিতে। সাড়ে ১২ হাজার কোটি টাকা ঋণের দায় তারা মিটিয়ে ফেলেছে মাত্র ৮০০ কোটি টাকায়।

এই বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। লিঙ্কড ইন-এর সিইও মহেশ্বর পেরির পোস্ট করা অনিল আম্বানির ঋণ সংক্রান্ত একটি টুইট তুলে ধরে সীতারামের কটাক্ষ, যদি ভারতে কোনও পারিবারিক কেলেঙ্কারির ঘটনা ঘটে, তবে এটিই। ধনী বন্ধুরা ব্যাঙ্কের দিকে তাকিয়ে হাসছে। সাধারণ মানুষের টাকা ছাড়াও ব্যাঙ্ক-প্রতিরক্ষা চুক্তি উপহার দেওয়া হয়েছে তাঁদের।

অনিলের সংস্থা রিলায়েন্স কমিউনিকেশন, রিলায়েন্স ইনফ্রাটেল, রিলায়েন্স টেলিকমের বিপুল পরিমাণ দেনা রয়েছে। রিলায়েন্স ইনফ্রাটেল থেকে ব্যাঙ্কগুলির পাওনা ১২ হাজার ৬৮৭ কোটি ৬৫ লক্ষ টাকা। রিলায়েন্স কমিউনিকেশনসের দেনা ৪৯ হাজার ১৯৩ কোটি টাকা। রিলায়েন্স টেলিকমের ২৪ হাজার ৩০৬ কোটি ২৭ লক্ষ টাকা পরিশোধ হয়নি।

এই বিষয়টিকে কটাক্ষ করেছেন মহেশ্বর। টুইটে তিনি লিখেছেন, অনিল আম্বানির ঋণখেলাপির জন্য পেট্রোলের দাম বাড়ছে। অথচ আপনি ঋণ শোধ করতে না পারলে দেখবেন, আপনার বাড়ি নিলামে তোলা হচ্ছে।

আরও পড়ুন : বিতর্ক এড়াতে সতর্ক নবান্ন, মুর্শিদাবাদ জেলা ও ভবানীপুরে বন্ধ ‘লক্ষীর ভাণ্ডার’ সহ ১৮ প্রকল্প

আরও পড়ুন : Jharkhand বিধানসভায় বরাদ্দ নামাজ পাঠের আলাদা ঘর, পাল্টা হনুমান মন্দিরের দাবি BJP-র

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest