Modi will come to the program of the tribes in Madhya Pradesh, the cost of the event is 23 crores!

মধ্যপ্রদেশে জনজাতিদের অনুষ্ঠানে আসবেন নমো, কয়েকঘণ্টার অনুষ্ঠানে খরচ ২৩ কোটি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিরসা মুন্ডার স্মৃতিতে ১৫ নভেম্বর ‘জনজাতিয়া গৌরব দিবস’ পালন করবে মধ্যপ্রদেশ। জনজাতি যোদ্ধাদের প্রতি সম্মান জানাতে একটি অনুষ্ঠানেরও আয়োজন করছে মধ্যপ্রদেশ সরকার। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোপালের জামবুরি ময়দানে হবে অনুষ্ঠান। সরকারি সূত্রে খবর, মাত্র কয়েক ঘণ্টার সেই অনুষ্ঠানের জন্য খরচ হবে ২৩ কোটি টাকারও বেশি।

মধ্যপ্রদেশের বিভিন্ন প্রান্ত থেকে দু’লক্ষ জনজাতিভুক্ত মানুষকে আনা হবে জামবুরি ময়দানের ওই অনুষ্ঠানে। প্রধানমন্ত্রীর সভার জন্য জামবুরি ময়দানে লোক আনতে ১৩ কোটি খরচ হবে বলে খবর।আগামী ১৫ নভেম্বর জনজাতীয়া গৌরব দিবস পালন করবে মধ্যপ্রদেশ সরকার। ওই অনুষ্ঠান উপলক্ষ্যেই এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মধ্যপ্রদেশ সফরে যাবেন বলে খবর।

আগামী ১৫ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত জনজাতীয়া গৌরব দিবস পালন করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। বীরসা মুন্ডা সহ অন্য আদিবাসী স্বাধীনতা সংগ্রামীদের অবদান স্মরণ করেই ওই অনুষ্ঠান পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভার তরফে। দেশের বিভিন্ন প্রান্তে ওই অনুষ্ঠান পালন করা হবে বলে খবর।

প্রধানমন্ত্রী ভোপালে থাকবেন চার ঘণ্টা। এই অনুষ্ঠানে মঞ্চে তিনি থাকবেন সওয়া এক ঘণ্টা মতো। দেশের মধ্যে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপে গড়া ওঠা প্রথম স্টেশন হাবিবগঞ্জ রেলস্টেশনেরও উদ্বোধন করবেন মোদী। তাঁর জন্য জাঁকজমক করে সাজানো হচ্ছে মঞ্চ। জনজাতির যে সব মানুষ আসবেন, তাঁদের জন্যও প্যান্ডেল করা হয়েছে। এক সপ্তাহ ধরে ৩০০-র বেশি শ্রমিক কাজ করছেন এখানে।

মধ্যপ্রদেশে ৪৭টি বিধানসভা আসন জনজাতি অধ্যুষিত। ২০০৮ সালে বিজেপি জিতেছিল ২৯ আসনে। ২০১৩-য় তা বেড়ে হয় ৩১। তবে ২০১৮ সালে বড়সড় ধস নামে গেরুয়া শিবিরে। বিজেপির আসন কমে হয় ষোলোয়।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest