Modi's security issue raises demands for presidential rule in Punjab, hints at tough action

মোদীর নিরাপত্তা: পাঞ্জাবে রাষ্ট্রপতি শাসনের দাবি ! কড়া পদক্ষেপের ইঙ্গিত কেন্দ্রীয় শাসকদলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রধানমন্ত্রীকে নিরাপত্তা দিতে ব্যর্থ পাঞ্জাবের কংগ্রেস সরকার। রাজ্যের আইন শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) নিরাপত্তার গাফিলতির অভিযোগ প্রকাশ্যে আসতেই বিজেপি ও তার দোসর দলগুলি। বিজেপির পাশাপাশি আম আদমি পার্টি এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh), কমবেশি প্রত্যেকেই মনে করছেন পাঞ্জাব যোগ্য লোকের হাতে নেই।

নতুন দল করে বিজেপিকে সুবিধা করে দেওয়ার চোখ কষা অমরিন্দরের সাফ কথা, রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি তলানিতে। তাই নির্বাচনের আগেই পাঞ্জাবে রাষ্ট্রপতি শাসন জারি হওয়া উচিত। বিজেপি চাইছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যুতে পাঞ্জাব সরকারের বিরুদ্ধে বড়সড় কোনও পদক্ষেপ করা হোক।

মোদীর নিরাপত্তা ইস্যুতে পাঞ্জাবে রাষ্ট্রপতি শাসনের দাবি, কড়া পদক্ষেপের ইঙ্গিত কেন্দ্রের বৃহস্পতিবারই কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক ছিল। বৈঠকের শুরুতে অনেক মন্ত্রীই প্রধানমন্ত্রীর নিরাপত্তার গাফিলতি নিয়ে রীতিমতো উদ্বেগ প্রকাশ করেন। এবং এই ধরনের ঘটনা যাতে আগামী দিনে না ঘটে তা নিশ্চিত করতে পাঞ্জাব সরকার তথা আইপিএস (IPS) এবং আইএএস (IAS) আধিকারিকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। কেন্দ্রীয় সরকারের কর্তাব্যক্তিরাও মনে করছেন, পাঞ্জাবে সরকারের বিরুদ্ধে এবার বড়সড় পদক্ষেপ করা হতে পারে। তবে, সেটা ঠিক কী তা স্পষ্ট নয়।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (Ramnath Kovind) মধ্যে কথা হয় । তবে, কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার আগে কেন্দ্রীয় শাসক দলকে ভাবতে হচ্ছে যে এই সিদ্ধান্তে কংগ্রেস কোনওভাবে রাজনৈতিক সুবিধা পেয়ে যাবে না তো? তাছাড়া বিষয়টি এখন সুপ্রিম কোর্টের (Supreme Court) পর্যবেক্ষণে। শীর্ষ আদালতের রায় না দেখে হয়তো বড় কোনও পদক্ষেপ করা হবে না।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest