Monkeys kill 250 puppies in act of vengeance after dogs kill one of their infants

সন্তান হত্যার প্রতিশোধ, এক মাসে ২৫০ কুকুর ছানাকে মারল ‘বানর সেনা’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাঁদরের প্রতিশোধ কতটা ভয়ঙ্কর হতে পারে তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন মহারাষ্ট্রের বীড় জেলার মজলগাঁও এলাকার একটি গ্রামের বাসিন্দারা।

গ্রামবাসীদের দাবি, মাসখানেক আগে একটি বাঁদরের বাচ্চাকে মেরে ফেলেছিল এক দল কুকুর। তার পর থেকে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে বাঁদরের একটি বিশাল দল। কুকুরছানা দেখলেই তুলে নিয়ে গিয়ে উঁচু জায়গা থেকে ফেলে মেরে দিচ্ছে তারা। গত মাসে বাঁদরের হানায় অন্তত ২৫০ কুকুর ছানার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন গ্রামবাসীরা। বাঁদরের দলের দাপটে আতঙ্ক ছড়িয়েছে গ্রামবাসীদের মধ্যেও।

আরও পড়ুন: গুজরাতে গোধরার কাছে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, মৃত ২

মহারাষ্ট্রের (Maharashtra) বিদ জেলার মজলগাঁও এলাকা। সেখান থেকে আর ১০ কিলোমিটার দূরে রয়েছে লাভুল গ্রামে।  জানা গিয়েছে, কয়েকটি ঘটনা ঘটার পরই স্থানীয় বনদপ্তরের দ্বারস্থ হয়েছিল স্থানীয়রা।  অভিযোগ, বন দফতর একটিও বাঁদরকে ধরতে সমর্থ হয়নি। কুকুর ছানাগুলিকে বাঁচাতে এগিয়ে এসেছেন স্থানীয় বাসিন্দারা। চেষ্টা করেছেন তাদের লুকিয়ে রাখার। কিন্তু লাভ হয়নি। উলটে বাঁদরের দলের হাতে আক্রান্ত হয়েছেন এলাকাবাসী। তাঁরা জানাচ্ছেন, এখন ওই গ্রামে একটিও কুকুরছানা বেঁচে নেই। কীভাবে মিলবে মুক্তি, কবে থামবে এই তাণ্ডব, কেউ জানে না।

গ্রামবাসীদের অভিযোগ, কুকুরছানাদের মেরেও ক্ষান্ত হয়নি বাঁদরের দল। গ্রামের ছোট ছোট ছেলেমেয়েদের উপরও সুযোগ পেলেই হামলা চালাচ্ছে তারা। গোটা বিষয়টি নিয়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকায়।

আরও পড়ুন: ফাইজারের ৩ ডোজ নিয়েও ওমিক্রন আক্রান্ত মুম্বইয়ের যুবক, বাড়ছে উদ্বেগ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest