More than 30 hospitalised after cylinder blast in bihar during Cooking on the occassion of Chhat Puja

Cylinder Blast: ছটপুজোয় প্রসাদ বানাতে গিয়ে সিলিন্ডার বিস্ফোরণ, আহত অন্তত ৩০

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ছট পুজোর (Chhat Puja) আয়োজন করছিল গোটা পরিবার মিলে। হইহই করে মধ্যরাত ২:৩০ টে নাগাদ করা হচ্ছিল রান্না পুজো উপলক্ষে। সেই আনন্দে বাধ সাধল বিকট বিস্ফোরণ। ছট পুজোর রান্না চলাকালীনই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। সেখান থেকে ছড়িয়ে পড়ে আগুন। বিহারের ঔরঙ্গাবাদ জেলার ঘটনা। এই সিলিন্ডার বিস্ফোরণে (Gas Cylinder) ৩০ জনেরও বেশি মানুষ ঝলসে গিয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে ২৫ জনের অবস্থা খুব সঙ্কটজনক বলে জানা গিয়েছে।

ঔরঙ্গাবাদের শাহগঞ্জের বাসিন্দা অনিল গোস্বামীর বাড়িতে মহিলারা ছট পুজোর প্রসাদ তৈরি করছিলেন। বাড়ির পুরুষ সদস্যরা বাইরে বসে ছিলেন। এই রান্নার সময়ই গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে পুরো বাড়িতে আগুন লেগে যায়। গ্যাস বের হতে থাকে। যার ফলে আরও ভয়াবহ আকার ধারণ করে এই আগুন।

আরও পড়ুন: প্যারোল মুক্তি পেয়েই স্বমেজাজে ধর্ষক রাম রহিম! ইউটিউবে প্রকাশ করলেন গানের ভিডিও

স্থানীয় বাসিন্দারা আগুন নেভানোর জন্য এগিয়ে আসেন। বিস্ফোরণের পরই দমকল ও পুলিশকে খবর দেওয়া হয়। বেশ কিছুক্ষণের প্রচেষ্টায় অবশেষে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে আগুনে গুরুতর আহত সাতজন পুলিশ কর্মীও।  আহতদের ঔরঙ্গাবাদ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশ কিছু আহতদের বেসরকারি হাসপাতালেও ভর্তি করা হয়েছে।

চিকিৎসাধীন ২৫ জনের অবস্থা খুব গুরুতর বলে জানা গিয়েছে। সিটি পুলিশ স্টেশনের সাব ইনস্পেক্টর বিনয় কুমার সিং জানিয়েছেন, এখনও এই ঘটনার কারণ কর্তৃপক্ষের তরফে নিশ্চিত করে জানানো হয়নি। তবে বাড়ির মালিক অনিল বিশ্বাস জানিয়েছেন, গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণের কারণেই এই আগুন লেগেছে। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: India’s Forex Reserve: টাকার পতনে ক্রমশ কমছে বিদেশি মুদ্রার ভাঁড়ার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest