Mosquito Coil: 6,including baby, die from suffocation after mosquito coil falls on bed in Delhi

Mosquito Coil: মশার ধূপ জ্বালিয়ে ঘুম! দমবন্ধ হয়ে মর্মান্তিক মৃত্যু দেড় বছরের শিশু ৬ জনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাতে ঘুমনোর সময় মশার ধূপ জ্বেলে ঘুমিয়েছিল গোটা পরিবার। সদস্যদের মধ্যে ছিল এক সদ্যোজাত শিশু। শুক্রবার সকালে সেই বাড়িতেই মর্মান্তিক কাণ্ড। নয়াদিল্লির শাস্ত্রী পার্ক এলাকার একটি বাড়িতে ৬ জনেরই ঘুমের মধ্যেই দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে বলে খবর। পুলিশের প্রাথমিক অনুমান, মশার ধূপের ধোঁয়ায় ঘরে গ্যাস চেম্বার হয়ে মৃত্যু হয়েছে প্রত্যেকের।

জানা গিয়েছে, রাতের বেলা মশার মারার ধূপ জ্বালিয়ে রেখে ঘুমিয়ে পড়েছিলেন সকলে। আর তা থেকেই ঘটে বিপত্তি। মশা মারার জ্বলন্ত ধূপটি পড়ে যায় কম্বলের উপর। তা থেকে আগুন ধরে যায়। সারা রাত ধিকি ধিকি জ্বলতে থাকে কম্বলটি। কম্বল পুড়ে, মশা মারার ধূপ পুড়ে যে বিষাক্ত ধোঁয়া উত্পন্ন হয়, ঘুমের মধ্যে শ্বাসের সঙ্গে সেই ধোঁয়া-ই গ্রহণ করে সবাই। আর তাতেই সংজ্ঞাহীন হয়ে পড়েন সবাই। পরে শ্বাসকষ্টজনিত কারণে দমবন্ধ হয়ে মৃত্যু হয় সবার। প্রাথমিকভাবে এমনটাই মনে  করছে পুলিস।

আরও পড়ুন: Rahul Gandhi: দু’বছরের কারাদণ্ডের জের, খারিজ হয়ে গেল রাহুল গান্ধীর সাংসদ পদ

সকাল ৯টা নাগাদ ঘটনার খবর পায় পুলিস। সঙ্গে সঙ্গেই শাস্ত্রী পার্কের মাছি মার্কেটে মাজার ওয়ালা রোডের উপর অবস্থিত ওই বাড়িতে আসে পুলিস। পরিবারের মোট ৯ জনকে উদ্ধার করে জগ প্রবেশ চন্দ্র হাসপাতালে নিয়ে যায়। তারমধ্যে ৬ জনেরই মৃত্যু হয়। মৃতদের মধ্যএ একজন মহিলা ও একটি দেড় বছরের শিশুও রয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে।

দিল্লি পুলিশের তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, একটি গদির উপর মশার ধূপ রাখা হয়েছিল। সেখান থেকেই ঘরে আগুন লেগে যায়। ঘটনায় নমুনা সংগ্রহের কাজ শুরু করেছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। মৃত্যুর আরও কোনও কারণ রয়েছে কিনা তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Indore: রাম নবমীতে বেলেশ্বর মন্দিরে ভয়াবহ দুর্ঘটনা, ছাদ ভেঙে কুয়োয় পড়লেন৫০ ফুট কুয়োয় পড়ে গেলেন বহু পুণ্যার্থী, মৃত ১৩

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest