Mukesh Ambani resigns from Reliance Jio, son Akash made chairman

Reliance Jio-র ডিরেক্টর পদ থেকে ইস্তফা মুকেশ আম্বানির! পুত্র আকাশকে ব্যাটন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

Reliance Jio-র ডিরেক্টরের পদ থেকে ইস্তফা দিয়েছেন মুকেশ আম্বানি। মঙ্গলবার তাঁর ইস্তফা গ্রহণ করে বোর্ড। অন্যদিকে বোর্ড অফ ডিরেক্টর্সের চেয়ারম্যান হিসেবে মুকেশ আম্বানির ছেলে, আকাশ আম্বানিকে নিয়োগ করা হয়েছে।

রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড হল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিজিটাল সংস্থা। তারা এক বিবৃতিতে জানিয়েছে, মুকেশ আম্বানি ওই ইউনিটের ডিরেক্টর কাম চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন। শুধু তাই নয়, ওই পদেই তাঁর ছেলে আকাশকে নিয়োগ করেছে বোর্ড। উল্লেখ্য, এমন সময় আকাশ দায়িত্ব নিলেন, যখন দেশে কয়েক মাসের মধ্যেই ফাইভ জি পরিষেবা শুরু হতে পারে।

আরও পড়ুন: Maharashtra Crisis: বিদ্রোহী বিধায়কদের ওয়াই প্লাস নিরাপত্তা কেন্দ্রের, গোপন বৈঠকে শিন্ডে-শাহ-ফড়নবিশ

২৭ জুন, ২০২২ সংস্থার বোর্ড মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার আকাশের নিয়োগে অনুমোদন দিয়েছে রিলায়েন্স জিও-র বোর্ড। এতদিন পর্যন্ত আকাশ আম্বানি রিলায়েন্স জিও-র অনির্বাহী(Non-exe) পরিচালক ছিলেন। আগামী ২৭ জুন থেকে আর সংস্থার পরিচালকের পদে নেই মুকেশ আম্বানি। এদিন থেকে ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্বে বহাল হলেন পঙ্কজ মোহন পাওয়ার।  শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে ২৭ জুন, ২০২২ পাঁচ বছরের মেয়াদ তাঁর। জিও’র ডিরেক্টর পদে পাঁচ বছরের মেয়াদে রমিন্দর সিংহ গুজরাল ও কে ভি চৌধুরির নাম ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: Maharashtra : বিদ্রোহীদের ‘ঘর ওয়াপসি’র ডাক উদ্ধবের! ৩০ জুন অনাস্থা আনছে প্রহার পার্টি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest