Mumbai BJP files complaint against Mamata for insulting national anthem

জাতীয় সংগীতের ‘অবমাননা’, মুম্বইয়ে মমতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের BJP নেতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জাতীয় সংগীত অবমাননা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়! এমনই অভিযোগ এসেছে বিজেপি। বসে, বসেই নাকি জাতীয় সংগীত গেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী, এই মর্মেই অভিযোগ দায়ের করেছে পদ্মশিবির। বুধবার মুম্বইতে একটি সংবাদ সম্মেলনের সময় জাতীয় সংগীত শুরুর অনেক পড়ে দাঁড়িয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নিন্দায় সরব হয় বিজেপি।

মমতার মুম্বই সফরের দ্বিতীয় দিনে বঙ্গ বিজেপির তরফে একটি ভিডিয়ো টুইট করা হয়। সঙ্গে লেখা হয়, ‘মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে বসেছিলেন। তারপর উঠে দাঁড়ান। তারপর মাঝপথেই জাতীয় সংগীত গাওয়া বন্ধ করে দেন। মুখ্যমন্ত্রী হিসেবে আজ উনি বাংলার সংস্কৃতি, জাতীয় সংগীত, দেশ এবং গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছেন।’ একইসুরে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইট করেন, ‘ভারতের একটি রাজ্যের মুখ্যমন্ত্রীর কি এভাবে জাতীয় সংগীতের অবমাননা করা উচিত? প্রথমত উনি বসেই জাতীয় সংগীত আবৃত্তি (গাইছেন না) শুরু করেন। তারপর হঠাৎ করে মাঝপথে শেষ করে দেন। তাঁর এই জঘন্য কাজে বাঙালিদের মাথা লজ্জায় নত হয়েছে।’

বিজেপির তরফে যে ভিডিয়ো টুইট করা হয়েছে, তাতে মমতার পাশে জাভেদ আখতারকে দেখা গিয়েছে। মমতার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে বুধবার বিদ্বজ্জনদের সঙ্গে একটি অনুষ্ঠানের লাইভ করা হয়েছিল। তাতেও জাভেদ আখতার ছিলেন। মমতার ফেসবুক পেজে এখনও সেই ভিডিয়ো আছে। ভিডিয়োর এক ঘণ্টা ২৪ মিনিট ১৯ সেকেন্ড নাগাদ বিতর্কিত অংশটি শুরু হয়েছে। যে ভিডিয়োটি ইংরেজি মতে বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত আছে। তবে বিষয়টি বিয়ে তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

এই ঘটনার প্রেক্ষিতে এবার মমতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানালেন এক বিজেপি নেতা। সংবাদ সংস্থা এএনআই-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বই বিজেপির একজন নেতা মমতার বিরুদ্ধে ‘জাতীয় সংগীতের প্রতি অসম্মান দেখানোর’ অভিযোগ দায়ের করেছেন। বিজেপি নেতার অভিযোগ, ‘বসা অবস্থায় জাতীয় সংগীত গেয়েছেন মমতা’ এবং তারপরে ‘৪ বা ৫টি শ্লোকের পরে হঠাৎ জাতীয় সংগীত থামিয়ে দেন তিনি’।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest