Mumbai Housing society paints ‘No Kissing Zone’ Sign For Couples

সন্ধে হলেই চুমুর বাড়বাড়ন্ত, আবাসনের সামনে ‘No Kissing Zone’ বিজ্ঞপ্তি বাসিন্দাদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রকাশ্যে চুমুতে আপত্তি। তাই মুম্বইয়ের মতো বড় শহরের একটি আবাসনের বাইরে ঝুলিয়ে দেওয়া হয়েছে কড়া বিজ্ঞপ্তি, ‘নো কিসিং জোন’। বাণিজ্য নগরীর বোরিভালি এলাকায় এই আবাসনে দেওয়া বিজ্ঞপ্তি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। যদিও আবাসিকদের তরফ থেকে স্পষ্টই বলা হয়েছে, রোজই সন্ধ্যা হলে বাইরে এসে বসেন যুগলেরা। তারপর সেখানে নানারকম ‘অশ্লীলতা’ শুরু হয়। বাড়ির সামনে এমন দৃশ্য দেখতে চান না বলেই বিজ্ঞপ্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আবাসিকরা।

বোরিভেলির এই আবাসনের নাম সত্যম শিবম সুন্দরম সোসাইটি। আবাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁরা কোনও ভাবেই প্রেম করার বিরোধী নন। কিন্তু ‘অশ্লীলতা’-র বিরুদ্ধে। এই আবাসনের বাসিন্দা করণ ও রুচি পারেখ জানিয়েছেন, তাঁরা একদিন বাড়ির জানলা দিয়ে দেখেন, রাস্তার ধারে তাঁদের ফ্ল্যাটের জানলার সামনেই ঘনিষ্ঠ হয়ে প়ড়েছেন এক যুগল। সেই ঘটনার একটি ভিডিয়ো রেকর্ড করে তাঁরা স্থানীয় থানায় পাঠিয়ে দেন। কিন্তু পুলিশ বিশেষ গুরুত্ব দিয়ে দেখেনি বলেই অভিযোগ তাঁদের। সেই কারণেই তাঁরা বিজ্ঞপ্তি দেওয়ার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন: অসমের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজু করল মিজোরাম পুলিশ

বাসিন্দারা বলেছেন, লকডাউনের সময় থেকে সন্ধ্যা হলেই গাড়িতে বা বাইকে করে যুগলরা আবাসনের সামনে আসেন। তারপর সেখানে বসে গল্পগুজব শুরু হয়। পরে ঘনিষ্ঠ হতে শুরু করেন তাঁরা। যে কারণে বিজ্ঞপ্তি টাঙানো। বিজ্ঞপ্তি দেওয়ার পর পরিস্থিতির উন্নতি হয়েছে বলেই জানিয়েছেন আবাসিকরা। যুগলরা আসছেন, কিন্তু ওই বিজ্ঞপ্তির সামনে দাঁড়িয়ে সেলফি তুলে চলে যাচ্ছেন।

আবাসিকদের পক্ষ থেকে আইনজীবী বিনয় অনুষ্কর জানিয়েছেন, ‘‘আমরা শুধু ওই জায়গায় চুমু খেতে বারণ করেছি। আমরা প্রেমিক-প্রেমিকাদের বিরোধী নই, প্রেম করারও বিরোধী নই। আমরা অনেকবার ঘনিষ্ঠ ভাবে চুমু না খাওয়ার আবেদন জানিয়েছিলাম। তাতেও শেষ পর্যন্ত কাজ না হওয়ায় এই পদক্ষেপ করা হয়েছে।’’

আরও পড়ুন: বিজেপির পতাকা হাতে অভিষেকের গাড়িতে ‘লাঠির ঘা’, রণক্ষেত্র হয়ে উঠল ত্রিপুরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest