Mumbai: On Facebook Live, Uddhab Thackeray Sena Leader Abhishek Ghosalkar Shot Dead In Mumbai

Mumbai: ফেসবুক লাইভ চলাকালীন শিবসেনা নেতাকে গুলি করে খুন, আত্মঘাতী আততায়ীও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফেসবুকে লাইভস্ট্রিম করছিলেন। তার মধ্য়েই গুলিবিদ্ধ হলেন শিবসেনা (উদ্ধব ঠাকরে) গোষ্ঠীর নেতাকে। পরে তাঁর মৃত্যু হয়। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি), মুম্বইয়ের দহিসারের এমএইচবি কলোনি থানা এলাকায়। নিহত নেতা, শিবসেনা (উদ্ধব ঠাকরে) নেতা তথা প্রাক্তন কাউন্সিলর বিনোদ ঘোষালকরের ছেলে, অভিষেক ঘোষালকর। ফেসবুকে লাইভস্ট্রিম করার সময়, মৌরিস নরোনহা নামে এক ব্যক্তি তাঁকে গুলি করেন। পরে নিজেও আত্মঘাতী হন।

অভিষেক ছিলেন বিনোদ গোশালকরের ছেলে, যিনি উদ্ধবের দলের একজন পুরানো সময়ের নেতা। তিনি মুম্বই বিল্ডিং মেরামত ও পুনর্গঠন বোর্ডের চেয়ারম্যান ছিলেন। ওয়ার্ডটি মহিলাদের জন্য সংরক্ষিত হওয়ার পর অভিষেকের স্ত্রীও কর্পোরেটর হিসাবে কাজ করেছিলেন। সূত্রের খবর, এই নিয়ে মৌরিস ভাই নামে একজনের সঙ্গে অভিষেকের বিরোধ তৈরি হয়েছিল।

বিরোধ মেটাতেই বৃহস্পতিবার মৌরিস ভাইয়ের অফিসে একটি লাইভ অনুষ্ঠানে গিয়েছিলেন অভিষেক। অনুষ্ঠান চলাকালীনই নিজেদের মধ্যে থাকা পুরনো একটি শত্রুতার প্রসঙ্গ উঠে আসে। এরপরই পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে অভিষেককে পর পর তিনটি গুলি করেন অভিযুক্ত। পরে নিজেও আত্মঘাতী হন। গোটা ঘটনাটি ঘটেছে ফেসবুক লাইভে।  এরপরই রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে সরব হয়েছে বিরোধীরা।

গোটা ঘটনাকে কেন্দ্র করে নতুন করে প্রশ্নের মুখে মহারাষ্ট্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি। একনাথ শিন্ডে-দেবেন্দ্র ফড়নবিসের পদত্যাগের দাবিতে সরব হয়েছে বিরোধীরা।  উদ্ধব সেনার মুখপাত্র আনন্দ দুবে বলেছেন, একনাথ শিন্ডে-দেবেন্দ্র ফড়নবিসের মহারাষ্ট্রে কেউ নিরাপদ নয়। একজন জনপ্রতিনিধি যদি নিরাপদ না থাকে, তাহলে জনগণের অবস্থা কী হবে? সরকার কি ভয়ের পরিবেশ তৈরি করছে?”

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest