Muslim man travelling with hindu woman taken off train by bajrang dal workers

হিন্দু যুবতীর সঙ্গে ট্রেন সফর, মুসলিম যুবককে মারতে মারতে ট্রেন থেকে নামাল বজরং দল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হিন্দু মহিলার সঙ্গে ট্রেনে ভ্রমণ করছিলেন এক মুসলিম ব্যক্তি। আর এই ‘দোষেই’ সেই মুসলিম ব্যক্তিকে মারধর করল এক গেরুয়া সংগঠনের সদস্যরা। ধর্মীয় অসহিষ্ণুতার এই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের উজ্জয়নে। ঘটনাটি গত ১৪ জানুয়ারি ঘটেছিল বলে জানা গিয়েছে। তবে ঘটনাটি প্রকাশ্যে আসে মঙ্গলবার। এই ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হলে ঘটনাটির বিষয়ে জানতে পারে।

বজরং দলের বিরুদ্ধে অভিযোগ, তারা লাভ জিহাদের অভিযোগ তুলে মুসলিম যুবককে নিগ্রহ করে এবং জোর করে ট্রেন থেকে নামিয়ে দেয় যুগলকে। ইন্দোরের বাসিন্দা দুই বন্ধুকে জিআরপি জেরা করে এবং স্টেশনের থানায় দীর্ঘক্ষণ বসিয়ে রাখে বলে অভিযোগ। এর পর দুজনের পরিজনরা এলে তাঁদের বয়ান রেকর্ড করে ছেড়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে।

ভিডিযোতে দেখা যাচ্ছে, এক ডানপন্থী সংঘঠনের সদস্য পিন্টু কৌশল আরও কয়েকজনের সঙ্গে মহুর এক বাসিন্দাকে ট্রেন থেকে টেনে হিঁচড়ে নামাচ্ছেন। উজ্জয়নের রেলওয়ে স্টেশনে সেই ব্যক্তিকে নামিয়ে তাঁকে সেখানে মারধর করতে দেখা গিয়েছে ভিডিয়োতে।

আরও পড়ুন: Haridwar Hate Speeches: মুসলিমদের গণহত্যার ডাক, গভীর রাতে গ্রেফতার যতি নরসিংহানন্দ

কৌশল দাবি করে, এক বিবাহিত মহিলাকে ভুল বুঝিয়ে সেই মুসলিম ব্যক্তি তাঁকে আজমের নিয়ে যাচ্ছিল। সেখানে তাঁরা দুই জনে ফের বিয়ে করত বলে দাবি করা হয়েছে। কৌশল বলেন, ‘খবর পেয়ে তাদের ট্রেন থেকে বের করে আনা হয়। লাভ জিহাদের মামলা হওয়ায় তাদের উজ্জয়নের জিআরপির কাছে হস্তান্তর করা হয়েছে।’ কৌশলের দাবি, এই মুসলিম ব্যক্তি নিজেও নাকি বিবাহিত। এবং তাঁর দুই সন্তান রয়েছে।

তবে জিআরপি উজ্জয়নের পুলিশ সুপার নিবেদিতা গুপ্তা বলেছেন, ‘পুরুষ এবং মহিলা পারিবারিক বন্ধু ছিলেন এবং মহিলার মা বিষয়টি নিশ্চিত করেছেন। নিশ্চিত হওয়ার পরে আমরা তাদের যাওয়ার অনুমতি দিয়েছি।’ পাশাপাশি পুলিশ আধিকারিক জানান, নিগৃহীত ব্যক্তি গণধোলাই সম্পর্কে কোনও অভিযোগ দায়ের করেননি। তাই এই ক্ষেত্রে পুলিশ স্বতপ্রণোদিত হয়ে কোনও পদক্ষেপ করতে পারছে না। পাশাপাশি তিনি জানান, সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই গণধোলাইয়ের বিষয়টি প্রকাশ্যে এসেছে। তার আগে তারা এই বিষয়ে জানতেনই না।

আরও পড়ুন: Punjab Election: ৯৭ শতাংশ ভোট! প্রাক্তন কমেডিয়ানকে পাঞ্জাবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করল AAP

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest