Site icon The News Nest

সেজে উঠেছে বিশ্বনাথ মন্দির, কাল ভৈরব মন্দিরে পুজো দিলেন মোদী

modi kashi

গঙ্গা থেকে সোজা পৌঁছে যাওয়া যাবে বিশ্বনাথ মন্দিরে। সেই পরিকল্পনা নিয়েই তৈরি হয়েছে কাশী বিশ্বনাথ করিডর। ২০১৯ এ এই প্রকল্পের শিলান্যাস করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ, ১৩ ডিসেম্বর সেই প্রকল্পের উদ্বোধন করা হবে। এ দিন দেশ জুড়ে পালিত হচ্ছে ‘দিব্য কাশী, ভব্য কাশী।’ মন্দিরে মন্দিরে শিব আরাধনার উদ্যোগ নিয়েছে বিজেপি। তার আগে সেজে উঠেছে কাশীর বিশ্বনাথ মন্দির। কাশী জুড়ে সাজো সাজো রব। আলোয় সাজানো হয়েছে মন্দির চত্বর।

৫ লক্ষ বর্গফুট জুড়ে তৈরি হয়েছে এই প্রকল্প। নতুন করে নির্মাণ করা হয়েছে ৪০ টি প্রাচীন মন্দির, ভক্তদের জন্য ২৩ টি নতুন বাড়ি তৈরি করা হয়েছে। সাধু সন্ত থেকে বহু বিশিষ্ট ব্যক্তি এ দিন উপস্থিত থাকবেন কাশীতে। সাক্ষী থাকবেন সেই বিশেষ মুহূর্তের। করিডর জুড়ে থাকবে রুদ্রাক্ষ, বায়েল, পারিজাত, আমলা ও অশোক গাছ।

যোগী আদিত্যনাথকে সঙ্গে নিয়ে গঙ্গায় নৌবিহার শেষ করেন মোদীর। ঘাট থেকে নেমে কাশী বিশ্বনাথ করিডর উদ্বোধনের অনুষ্ঠানস্থলে পৌঁছে গিয়েছেন তিনি। আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে মন্দির প্রকল্প উদ্বোধনের অনুষ্ঠান। কালভৈরব মন্দিরে পুজো দেওয়ার পর মোদী গিয়েছেন কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধন করে। সেখানে তাঁর সঙ্গে রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

বারাণসী মোদীর লোকসভা কেন্দ্র। এই কেন্দ্র থেকেই পর পর দু’বার সাংসদ নির্বাচিত হয়েছেন মোদী। কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধনে সোমবার সেখানে গিয়েছেন তিনি। তাঁকে গিয়ে সাধারণ মানুষের উচ্ছ্বাস নজর কেড়েছে। রাস্তার ধারেই জড়ো হয়ে মোদীকে সোমবার অভিবাদন জানিয়েছেন বারাণসীবাসীরা।

Exit mobile version