Site icon The News Nest

Narendra Modi: শুধু মোদীর মুখ আর হিন্দুত্ব দিয়ে কাজ হবে না, লোকসভার আগে বিজেপিকে সতর্ক করল আরএসএস মুখপত্র

pmmodidress

এখনও পর্যন্ত গোটা দেশে বিজেপির একটাই মুখ। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৪ এবং ২০১৯ সালে তাঁর মুখকে সামনে রেখেই লোকসভা নির্বাচনে লড়েছে। এখনও পর্যন্ত বিজেপির যা পরিকল্পনা তাতে আগামী ২০২৪ সালের নির্বাচনেও মোদীর মুখকে সামনে রেখেই লড়াইয়ে নামবে দল। এমনই সময়ে আরএসএস-এর ইংরেজি মুখপত্র ‘অর্গানাইজার’ সতর্ক করল বিজেপিকে। ওই সাপ্তাহিকের সম্পাদকীয়তে বলা হয়েছে, মোদীর ক্যারিশমা এবং হিন্দুত্ব রাজনীতি নির্বাচনে জয়ের জন্য পর্যাপ্ত নয়। আঞ্চলিক স্তরে যোগ্য নেতৃত্ব তৈরি করা প্রয়োজন।

যদিও ‘অর্গানাইজার’-এ দাবি করা হয়েছে, মোদীর নেতৃত্ব নিয়ে কোনও প্রশ্ন নেই। কিন্তু আদর্শ এবং নেতৃত্ব তখনই সত্যিকারের সম্পদ হয়ে উঠবে যখন রাজ্য সরকারগুলি সঠিক ভাবে কাজ করবে। তাই বিজেপিকে রাজ্যে রাজ্যে শক্তিশালী নেতৃত্ব তৈরি করতে হবে। তাঁদের কার্যকরী ভূমিকা ছাড়া মোদির ভাবমূর্তি আর হিন্দুত্ব যথেষ্ট নয়।ওই সম্পাদকীয়তে বলা হয়েছে, বিজেপির বোধোদয়ের এটাই সঠিক সময়।

বস্তুত গত ৯ বছর ধরে মোদীর জনপ্রিয়তাতে ভর করেই লোকসভা ও বিভিন্ন রাজ্যের নির্বাচনে গিয়েছে বিজেপি। এতদিন তাতে সাফল্য এলেও বাংলা, হিমাচল, কর্ণাটকে ওই মডেল কাজ করেনি।সেটাই ভাবাচ্ছে বিজেপিকে। আরএসএসের মুখপত্রেও সেই বাস্তবটিই তুলে ধরা হয়েছে গেরুয়া শিবিরের সামনে।

 

Exit mobile version