Narendra Modi: PM Modi buys metro ticket, Spotted A Dhol Player At Nagpur Event

Narendra Modi: নাগপুরে টিকিট কেটে মেট্রো চড়লেন মোদী, বাজালেন ঢোল, দেখুন ভিডিয়ো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নাগপুর-মুম্বই সমৃদ্ধি এক্সপ্রেসওয়ের প্রথম পর্যায়ের কাজ সম্পন্ন হয়েছে। আজ সেই রাস্তার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। নাগপুরে এদিন প্রধানমন্ত্রী মোদীকে ঐতিহ্য অনুযায়ী আমন্ত্রণ জানানো হয়। প্রধানমন্ত্রী মোদীকে এদিন ঢোল বাজাতে দেখা যায়। এদিকে নিজে টোকেন কেটে নাগপুর মেট্রোতেও চড়েন মোদী। মেট্রোতে পড়ুয়া এবং অন্যান্য যাত্রীদের সঙ্গে গল্পে মজেন প্রধানমন্ত্রী মোদী। মেট্রোতে চড়ে ফ্রিডম পার্ক থেকে খাপরি পর্যন্ত সফর করেন মোদী।

এক দিনের সফরে মহারাষ্ট্র এবং গোয়ায় গিয়েছেন প্রধানমন্ত্রী। একগুচ্ছ প্রকল্পের উদ্বোধনে। নাগপুরে তিনি উদ্বোধন করলেন শহরের প্রথম পর্যায়ের মেট্রো রেল পরিষেবার। দেশে মেট্রো রেলের তালিকার ১৫তম শহর হল নাগপুর। প্রথম কলকাতা। ১৯৮৪ সালে কলকাতায় দেশের প্রথম মেট্রো (পাতালরেল) চালু হয়। সম্প্রসারণের পরে অবশ্য কলকাতার মেট্রোর বড় অংশই এখন ভূগর্ভস্থ পথের বাইরে উপর দিয়ে চলছে। কলকাতার পর মেট্রোর তালিকায় একে একে যোগ হয় দিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, আমদাবাদ, জয়পুর, গুরুগ্রাম, মুম্বই, নয়ডা, কোচি, লখনউ, কানপুর এবং পুণে। এ বার তাতে জুড়ল নাগপুর।

মেট্রো রেল উদ্বোধনের আগে, নাগপুর-বিলাসপুর রুটে বন্দে ভারত এক্সপ্রেসেরও সূচনা করেন মোদী। দেশে ষষ্ঠ বন্দে ভারত যাত্রা শুরু করল এ দিন। সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৬০ কিলোমিটার। এর আগে এই ট্রেন চালু হয়েছে দিল্লি-বারাণসী, দিল্লি-জম্মু, মুম্বই সেন্ট্রাল-গুজরাত, দিল্লি-হিমাচল, চেন্নাই-মাইসুরু রুটে।

এদিকে আজ নাগপুর এবং অজনি রেলওয়ে স্টেশনগুলির পুনর্নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী মোদী। স্টেশনগুলি যথাক্রমে প্রায় ৫৯০ কোটি এবং ৩৬০ কোটি টাকা ব্যয়ে পুনর্নির্মাণ করা হবে। নাগপুর মেট্রোর ফেজ-১-এরও আজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে উপস্থিত ছাত্রছাত্রী ও অন্যান্য যাত্রীদের সঙ্গে কথাবার্তা বলেন প্রধানমন্ত্রী। পরে বিদর্ভ এলাকার আরও একাধিক জনকল্যাণমূলক প্রকল্পের উদ্বোধন করতে এক জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী। আজ প্রধানমন্ত্রী সব মিলিয়ে প্রায় ৭৫ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করেন। নাগপুরের পর গোয়ায় মোপা আন্তর্জাতিক বিমানবন্দরেরও উদ্বোধন করেন মোদী।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest