সিধুকে দলে রাখতে মরিয়া Congress! দেওয়া হতে পারে প্রদেশ সভাপতির পদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিধানসভা নির্বাচনের আগে পাঞ্জাব কংগ্রেসের অন্তর্কলহ মেটাতে বড় দায়িত্ব দেওয়া হতে পারে নভজ্যোত সিং সিধুকে (Navjot Singh Sidhu)। সূত্রের খবর, তাঁকে প্রদেশ কংগ্রেসের সভাপতির দায়িত্ব দিতে পারে হাইকম্যান্ড। তবে তিনি একা নন, মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং শিবিরের কোনও নেতার সঙ্গে যৌথভাবে দায়িত্ব পেতে পারেন। পাশাপাশি, গোষ্ঠী রাজনীতির সমীকরণের জেরেই রদবদল হতে পারে পাঞ্জাব মন্ত্রিসভাতেও।

আরও পড়ুন: অবিলম্বে FIR দায়ের করুক পুলিশ, রাজ্যকে দিতে হবে রেশন-চিকিৎসা : হাইকোর্ট

Congress হাইকমান্ড অবশ্য এখনও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। জানা গিয়েছে, প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে কথা বলার পর সিদ্ধান্ত জানাবেন রাহুল গান্ধী। পাঞ্জাবের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতা হরিশ রাওয়াত বলেছেন, “নভজ্যত সিং সিধুর সঙ্গে প্রিয়াঙ্কা গান্ধী বঢরা ও রাহুল গান্ধীর বৈঠক একটি ভাল লক্ষণ। এটা সমস্যা সমাধানে সহায়ক হবে। আমার মনে হয় দ্রুতই সমাধান সামনে আসবে।”

কংগ্রেস সূত্রে খবর, পাঞ্জাবের সমস্যা নিয়ে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর দুই সন্তানের মধ্যেও খানিকটা মতপার্থক্য তৈরি হয়েছে। আবার পাঞ্জাব কংগ্রেসের একাংশ মনে করছে, সিধুকে দায়িত্ব দেওয়া সমস্যা সমাধানের সেরা উপায় নয়। বরং সমস্যা আরও বৃদ্ধি পেতে পারে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের (Captain Amrinder Singh) সঙ্গে তাঁর শীতল সম্পর্কও সুবিদিত। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী বদলে রাজি নন রাহুল গান্ধী। মঙ্গলবার তিনি সিধুর সঙ্গে বৈঠক করতেও রাজি হননি। পরে বুধবার প্রিয়াঙ্কার হস্তক্ষেপের পর তিনি সিধুর সঙ্গে বৈঠক করেন। তার আগে অবশ্য প্রিয়াঙ্কা নিজে প্রায় দু’ঘণ্টা সিধুর সঙ্গে বৈঠক করেন। তারপর তিনি মা সোনিয়া এবং দাদা রাহুলের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রদেশ কংগ্রেস সভাপতি সুনীল জাখরের গোষ্ঠীর সঙ্গে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের গোষ্ঠীর বিবাদ ঘিরে বিধানসভা নির্বাচনের (Punjab Assembly Election) আগে সিঁদুরে মেঘ দেখছে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। শেষ পর্যন্ত পাঞ্জাব কংগ্রেসের কোন্দল ঠেকাতে বিধানসভা নির্বাচনের আগে কী পদক্ষেপ করে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব, সেদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: তৃণমূলের জমানায় মানবিক হয়েছে পুলিশ, মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ SP সেই নগেন্দ্র ত্রিপাঠী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest