Nawab Malik arrested in case linked to Dawood Ibrahim, Maha minister says 'will fight, win'

অভিযোগ দাউদ-সংশ্রবের! ৭ ঘণ্টা জেরার পর গ্রেফতার মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেআইনি আর্থিক লেনদেনে জড়িত থাকার অভিযোগ মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিককে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির তরফে জানানো হয়েছে ওই মামলার অন্যতম অভিযুক্ত, দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকর এবং বোন হাসিনা পারকরের নাম।

এদিন সকালে সাতটার সময় মালিককে বাড়ি থেকে তুলে নিয়ে আসে ইডি। তাঁকে দীর্ঘক্ষণ জেরা করার পর তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তকারী সংস্থা কুরলায় মালিকের সম্পত্তি সংক্রান্ত লেনদেন নিয়ে তদন্ত করে। তদন্তে জানা গিয়েছে, দাউদ ঘনিষ্ঠ একজনের কাছ থেকে সম্পত্তি কিনেছিলেন মালিক। বাজরদর থেকে অনেক কম দামে সেই সম্পত্তি তিনি কেনেন বলে জানা গিয়েছে।

দক্ষিণ মুম্বইয়ে ইডি-র আঞ্চলিক দফতরে বুধবার প্রায় ৭ ঘণ্টা জেরার পর গ্রেফতার করা হয় নবাবকে। দফতর থেকে বার করে আনার সময় উপস্থিত সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উদ্দেশে নবাব চিৎকার করে বলেন, ‘‘মাথা নত করব না। ভয় পাই না। লড়াই করব এবং জিতব। সত্যটা সকলের সামনে আনব।’’ গ্রেফতার করার পরে শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় নবাবকে।

আরও পড়ুন: Ahmedabad Blast: একসঙ্গে ৩৮ জনের ফাঁসি! ধারাবাহিক বিস্ফোরণ কাণ্ডে বেনজির রায়

এদিকে, মালিককে জেরা এবং গ্রেফতারের ঘটনায় মহারাষ্ট্রে শোরগোল পড়ে গিয়েছে। এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার এই ঘটনাকে উত্ত্যক্ত করার সঙ্গে তুলনা করেছেন। অভিযোগ করেছেন, “বিনা কারণে তাঁর দলের নেতা-মন্ত্রীদের হেনস্তা করা হচ্ছে। তাঁর দাবি, কোনও মুসলিম নেতা কেন্দ্রবিরোধী কথা বললেই তাঁর সঙ্গে দাউদের নাম জুড়ে দেওয়া হয়। যখন আমি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছিলাম আমার নামও ওঁরা দাউদের সঙ্গে জুড়তে চেয়েছিল। কেন্দ্রের বিরুদ্ধে কথা বললেই, তাঁকে কেন্দ্রীয় সংস্থা দিয়ে হেনস্তা করা হয়।”

গত অক্টোবরে শাহরুখ খানের পুত্র আরিয়ান খানকে আরব সাগরের প্রমোদতরী থেকে মাদক মামলায় গ্রেফতারির পর ধারাবাহিক ভাবে কেন্দ্রীয় সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র বিরুদ্ধে তোপ দেগেছিলেন নবাব। তাঁর অভিযোগ ছিল, বিজেপি চক্রান্ত করে আরিয়ানকে ফাঁসিয়েছে।

আরও পড়ুন: Stray Cattle: যোগীর সভার আগে মাঠে কয়েকশো গরু ছেড়ে অভিনব প্রতিবাদ কৃষকদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest