NCB to launch vigilance probe against Sameer Wankhede over bribery charges

গল্পে নয়া টুইস্ট! এবার ভিজিল্যান্স তদন্তের মুখে আরিয়ানকে গ্রেফতার করা এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তদন্তের মুখে আরিয়ান খান (Aryan Khan) মাদক মামলায় তদন্তের দায়িত্ব থাকা এনসিবি (NCB) কর্তা সমীর ওয়াংখেড়ে (Sameer Wankhede)।

প্রমোদতরী মাদক মামলার সাক্ষী কে পি গোসাভির ব্যক্তিগত দেহরক্ষী প্রভাকর সেইল (Prabhakar Sail) এনসিবি কর্তার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছিলেন। তিনি জানিয়েছিলেন, টাকার বিনিময়ে তাঁকে মিথ্যা সাক্ষী দিতে চাপ দেন এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে। মুম্বই আদালতে হলফনামা পেশ করে তিনি জানিয়েছেন আরিয়ান খান মামলায় সমীরের সঙ্গে ৮ কোটি টাকার চুক্তি হয়েছে। মুম্বই পুলিশ কমিশনারকে চিঠি লিখে তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হতে পারে, এমনকি তাঁকে হত্যা করা হতে পারে বলে চাঞ্চল্যকর অভিযোগ তোলেন প্রভাকর। তিনি জানিয়েছিলেন তাঁকে ৩ অক্টোবর এনসিবি দফতরে জেরার জন্য ডাকা হয়েছিল সেখানে তাঁর ওপর চাপ সৃষ্টি করে সাদা কাগজে সই করিয়ে নেওয়া হয়েছে। সমীরের বিরুদ্ধে এই অভিযোগ সামনে আসার পরেই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছিল এনসিবি। এনসিপি (NCP) নেতা তথা মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক (Nawab Malik) তাঁর বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ করেন।

এর মধ্যেই আবার মহারাষ্ট্র সরকারের মন্ত্রী নবাব মালিক সোশ্যাল মিডিয়ায় পুরনো একটি বার্থ সার্টিফিকেট শেয়ার করেন। যেখানে সমীর ওয়াংখেড়ের বাবার নাম দাউদ ওয়াংখেড়ে হিসেবে দাবি করা হয়। এদিকে চাকরির পরীক্ষা দেওয়ার সময় সমীর নিজের বাবার নাম হিসেবে ধ্যানদেব ওয়াংখেড়ে লেখেন। বার্থ সার্টিফিকেট শেয়ার করে নবাব মালিক লেখেন, “এখান থেকে সমীর দাউদ ওয়াংখেড়ের মিথ্যে সূত্রপাত।”
এরপরেই NDPS আদালতে নাকি হলফনামা দাখিল করেছেন সমীর ওয়াংখেড়ে। হলফনামায় তাঁর অভিযোগ, তাঁকে ভয় দেখানো হচ্ছে,  তদন্ত নষ্ট করার চেষ্টা হচ্ছে। হলফনামা গ্রহণ করতে আদালতকে অনুরোধ করেছেন সমীর।  মুম্বই NCB-র জোনাল ডিরেক্টর অভিযোগ জানান, তাঁর ব্যক্তিগত তথ্য অপমানকরভাবে প্রকাশ করে পরিবারের সম্মানহানি করার চেষ্টা হচ্ছে। তাঁর বাবা ও প্রয়াত মা’কে কালিমালিপ্ত করার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন। খোলা চিঠিতে তিনি লেখেন,  “মাননীয় মন্ত্রীর এমন কর্মকাণ্ডে গত কয়েকদিন ধরে আমার পরিবারের সদস্য অত্যন্ত মানসিক যন্ত্রণা সহ্য করতে হচ্ছে।  কোনও কারণ ছাড়া তাঁর এমন কাজে আমিও অত্যন্ত আহত।”
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest