No film of Javed Akhtar will be screened until he apologises with folded hands, says BJP MLA Ram Kadam

আরএসএস-এর সঙ্গে তালিবানের তুলনা! ক্ষমা চাইতে হবে জাভেদকে, তড়পালেন বিজেপি নেতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ (আরএসএস)-এর সঙ্গে তালিবানের তুলনা করেছেন জাভেদ আখতার। প্রবীণ শিল্পীর মন্তব্য নিয়ে ইতিমধ্যেই সরব নেটাগরিকদের একাংশ। এ বার আসরে নেমে পড়ল বিজেপি। এই মন্তব্যের জন্য জাভেদকে ক্ষমা চাইতে হবে বলে হুঙ্কার দিলেন বিজেপি নেতা রাম কদম। হাত জোড় করে জাভেদ ক্ষমা না চাইলে তাঁর ছবি মুক্তি আটকে দেওয়া হবে বলে হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

জাভেদের এই মন্তব্য শুধুমাত্র লজ্জাজনক বলে মানতে নারাজ বিজেপি-র মুখপাত্র রাম কদম। আরএসএস-কে তালিবানের সঙ্গে তুলনা করে জাভেদ অসংখ্য মানুষের ভাবাবেগে আঘাত করেছেন বলে অভিযোগ তাঁর। যাঁরা আরএসএস-এর ভাবাদর্শ মেনে চলেন, তাঁদের জাভেদ অপমান করেছেন বলেই মনে করছেন তিনি।

আরও পড়ুন: তাজ মহলের বাইরে বাগদান সারলেন বিদ্যুৎ জামওয়াল? চিনে নিন পাত্রী কে?

ক্ষুব্ধ রাম কদম বলেন, “যাঁরা সরকার চালাচ্ছেন, রাজধর্ম পালন করছেন, তাঁরাও সেই একই আদর্শে বিশ্বাস করেন। এই ধরনের মন্তব্য করার আগে তাই ভেবে দেখা উচিত ছিল।’’ তিনি প্রশ্ন তোলেন, “যদি সত্যিই আরএসএস-এর ভাবাদর্শ তালিবানের মতোই হত, তা হলে কি উনি এই ধরনের মন্তব্য করতে পারতেন?” নিজের মন্তব্যের জন্য জাভেদ ক্ষমা না চাইলে কী পরিণতি হতে পারে, সে কথাও স্পষ্ট জানিয়ে দেন এই বিজেপি নেতা। তিনি বলেন, “সঙ্ঘের যে সব কর্মী নিজেদের জীবন দেশকে উৎসর্গ করেছেন, তাঁদের কাছে উনি ক্ষমা না চাইলে মা ভারতীর মাটিতে তাঁর একটি ছবিও মুক্তি পাবে না।” জাভেদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করবেন বলেও জানিয়েছেন তিনি।

কিছুদিন আগেই এক সাক্ষাৎকারে ওই বিশিষ্ট সুরকার বলেন, তালিবান বর্বর, তাদের কাজ নিন্দনীয়, কিন্তু যারা আরএসএস, ভিএইচপি এবং বজরং দলকে সমর্থন করে তারাও সবাই এক। তাঁর এই মন্তব্যকে ভালো চোখে দেখেনি বিজেপির নেতারা। বিজেপির মুখপাত্র রাম কদম যুক্তি দেখিয়েছেন, আরএসএস-এর সঙ্গে যুক্ত রাজনীতিকরা সরকারের দায়িত্ব পালন করছেন। এই নেতারা রাজ ধর্ম অনুসরণ করে দেশ চালাচ্ছেন, যদি তাঁরা তালিবানের মত হতো তাহলে কি  আখতারকে এই ধরনের বক্তব্য দেওয়ার অনুমতি দেওয়া হতো! এরপরই তিনি বলেন, এই ধরনের মন্তব্য করে তিনি আরএসএস কর্মীদের অনুভূতিতে আঘাত করেছেন। এই সংগঠন দেশের দরিদ্র মানুষের কাজ করে। যদি তিনি তাঁদের কাছে ক্ষমা না চান তবে তাঁর সিনেমা এই দেশে চলতে দেওয়া হবে না।

আরও পড়ুন: পোস্ট অফিস নিয়ে এসেছে দুর্দান্ত এই স্কিম, কম জমায় দারুন সুদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest