Site icon The News Nest

বিমান যাত্রা নিয়ে বড় ঘোষণা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার, স্বস্তির নিঃশ্বাস যাত্রীদের

flight

কোভিড বিধিনিষেধ সংক্রান্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছে। প্রত্যাহার করা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা আইন। আর এবার কোভিড গ্রাফের উপর ভিত্তি করে বিমান যাত্রার নিয়ম বদল নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানিয়ে দিলেন, এবার থেকে আর ডোমেস্টিক উড়ানের জন্য আরটিপিসিআর বাধ্যতামূলক থাকবে না।

কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানান, আন্তঃরাজ্য ভ্রমণের জন্য এবার থেকে আর আরটিপিসিআর পরীক্ষা বাধ্যতামূলক হবে না। তবে পাশাপাশি তিনি এও জানান, কোনও কোনও রাজ্য তাদের প্রয়োজন বা ভাবনা চিন্তা অনুযায়ী এই সংক্রান্ত পদক্ষেপ নিতে পারে। কোনও রাজ্যে যদি কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখী হয়, সেক্ষেত্রে আরটিপিসিআর বাধ্যতামূলক করা যেতে পারে। সেই ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার ভার পুরোটাই সংশ্লিষ্ট রাজ্যের উপর।

আরও পড়ুন: তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রাষ্ট্রপতি হতে চান? মমতার সঙ্গে দেখা করতে আসবেন বাংলায়

সিন্ধিয়া এদিন আরও জানান, ‘আজ আমরা দৈনিক চার লাখের গণ্ডি পার করেছি। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের জন্য এটা ঐতিহাসিক দিন। আমার আশা, আগামাদিনেও আমরা সেই রেকর্ড বজায় রাখতে পারব। আন্তর্জাতিক উড়ানের ক্ষেত্রে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে আলোচনার ভিত্তিতে আমরা নিয়মকানুন তৈরি করেছি। আমরা ওয়েবসাইটে তা জানিয়ে দিয়েছি। টিকার শংসাপত্র বা যাত্রার ৭২ ঘণ্টা আগে আরটিপিসিআর টেস্ট লাগবে।’

তবে কোভিড সংক্রমণ ছড়িয়ে যেতেই দীর্ঘদিন বন্ধ ছিল বিমান পরিষেবা। পরে বিভিন্ন বিধিনিষেধের মধ্যে দিয়েই ধাপে ধাপে চালু হয় পরিষেবা। এদিকে সিন্ধিয়া তিনি আশা ব্যক্ত করেন যে আগামী দিনে বিমান যাত্রীদের সংখ্যা স্থিতিশীল থাকবে।

আরও পড়ুন: ইতিহাসে প্রথমবার, সেনাপ্রধান পদে ইঞ্জিনিয়ারকে পেল দেশ

Exit mobile version