Not Allowed To Take Exams Wearing Hijab, 2 Karnataka Students Leave

Hijab Controversy: হিজাব পরে এসেছ কেন? কর্নাটকে পরীক্ষা দিতে পারল না দুই ছাত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আবারও কর্নাটকের উদুপিতে হিজাব পরে আসার কারণে পরীক্ষা দিতে দেওয়া হল না দুই ছাত্রীকে। পরীক্ষা দিতে বাধা দেওয়ার কারণে এর পর পরই কলেজ চত্বর ছেড়ে বেরিয়ে যায় ওই দুই ছাত্রী।

জানা গিয়েছে, এই দুই পড়ুয়া প্রথমে ক্লাসে ঢুকে হিজাব পরে পরীক্ষা দিতে দেওয়ার আবেদন জানান। কিন্তু তাদের সাফ জানিয়ে দেওয়া হয় যে, তারা হিজাব পরে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে পারবে না। এই দিন এই দুই পড়ুয়ার দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা ছিল। এই দুই ছাত্রীর নাম আলিয়া আসাদি এবং রেশম বলেই জানা গিয়েছে। নিজেদের অ্যাডমিট কার্ড সংগ্রহ করে এই দুই ছাত্রী উদুপির বিদ্যাদয় পিইউ কলেজে হিজাব পরে পরীক্ষা দিতে গিয়েছিলেন।

আরও পড়ুন: ‘সরকার বিরোধী পোস্ট করা যাবে না’, কর্মী ও তাঁদের পরিবারকে নির্দেশ টিআইএফআর-এর

তারা প্রায় ৪৫ মিনিটে ধরে পরিদর্শক এবং কলেজের অধ্যক্ষকে অনুরোধ করেন, যাতে তাদের হিজাব পরেই পরীক্ষা দিতে দেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত আদালতের নির্দেশ অনুযায়ী রাজ্য সরকারের নিষেধাজ্ঞা মেনেই এই দুই ছাত্রীকে অনুমতি দেওয়া হবে না বলে কলেজ কর্তৃপক্ষ জানান। শেষ পর্যন্ত অনুমতি না মেলায় ওই দুই ছাত্রী কলেজ চত্বর ছেড়ে চলে যান বলেও জানা গিয়েছে। কর্নাটকে হিজাব নিয়ে নিষেধাজ্ঞা বিতর্কে এই ঘটনা নতুন মাত্রা সংযোজন করল বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Boris Johnson: ভারত সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রী, সবরমতী আশ্রমে কাটলেন চরকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest