Nyay Yatra: 'UP ke ladke' Akhilesh & Rahul together again after 7 years for Congress' Nyay Yatra

Nyay Yatra: আসন রফা হতেই ফের একমঞ্চে ‘ইউপি কে দো লড়কে’, উত্তর প্রদেশের অঙ্ক কি বদলাবে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অবশেষে উত্তর প্রদেশে আগ্রায় রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রায় পা মেলালেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। রবিবার দু’জনে হুড খোলা জিপে রোড শো করেন। কিছুটা পথ হাঁটেন দু’জনে। ভিড় থেকে আওয়াজ ওঠে, ‘ইউপি কে দো লড়কে আগে বড়ো।’

সাত বছর পর রাহুল ও অখিলেশকে পাশাপাশি দেখা গেল। ২০১৭-এর বিধানসভা ভোটে কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া হয়েছিল সমাজবাদী পার্টির। সেবার ফলাফল মোটেই সন্তোষজনক হয়নি। ভরাডুবি হয় সমাজবাদী পার্টি-কংগ্রেস জোটের। সেই ব্যর্থতা ভুলে কেন্দ্রের নরেন্দ্র মোদী (Narendra Modi) সরকারকে আটকাতে ফের একসঙ্গে ‘ইউপি কে দো লড়কে’।

জনসভায়  অখিলেশ বলেন, “আগ্রা শহর গোটা দুনিয়ায় পরিচিত ভালোবাসার জন্য। আর রাহুল এখানে ভালোবাসার দোকান নিয়েই এসেছে। এই গোটা শহরটাই ভালোবাসার শহর। আগামী দিনে আমাদের সামনে সংবিধান এবং গণতন্ত্র বাঁচানোর লড়াই। আর আমি নিশ্চিত আগামী নির্বাচনে এই ইন্ডিয়া (INDIA) জোট এবং পিডিএ (PDA), এনডিএকে হারিয়ে দেবে।” এদিন অখিলেশকে সামনে রেখে ফের জাতি সমীক্ষার দাবি জানিয়েছেন। দলিত, ওবিসি এবং সংখ্যালঘুদের ঐক্যবদ্ধ করার ডাক দিয়েছেন।

কংগ্রেসের তরফে সে রাজ্যের ৮০টি লোকসভা আসনের মধ্য ২৮টি দাবি করা হয়েছিল। দফায় দফায় আলোচনার পরে গত শনিবার ১৭টি আসন ছাড়ার ‘শেষ প্রস্তাব’ কংগ্রেসকে দিয়েছিলেন এসপি নেতৃত্ব। শেষ পর্যন্ত রফা-সূত্র অনুযায়ী, উত্তরপ্রদেশের ৮০টি লোকসভা আসনের মধ্যে ১৭টিতে লড়বে কংগ্রেস। অন্য দিকে, পাশের রাজ্য মধ্যপ্রদেশের খাজুরাহো লোকসভা কেন্দ্রে কংগ্রেসের সমর্থনে অখিলেশের দল প্রতিদ্বন্দ্বিতা করবে। বুধবার আসন বণ্টন চূড়ান্ত হওয়ার পরেই রবিবার রাহুলের যাত্রায় পা মেলালেন অখিলেশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest