Oil prices rose for the fourth time in five days, diesel on the way to the century

পাঁচ দিনে চতুর্থবার দাম বাড়ল তেলের, সেঞ্চুরির পথে ডিজেলও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লাগাতার দাম বাড়ছে জ্বালানি তেলের। শুক্রবারের পর শনিবারও বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। এই নিয়ে গত ৫ দিনে ৪ বার দাম বাড়ল জ্বালানি তেলের। পেট্রোল-ডিজেলের ঊর্ধ্বমুখী এই দামের জেরে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম আরও বেড়ে যাওয়ার আশঙ্কা প্রবল। একইসঙ্গে ফের একবার বড়সড় কোপ পড়তে পারে গাড়ি ভাড়ার ক্ষেত্রেও। মহামারীর কাল কাটিয়ে ওঠার মুখে জ্বালানি তেলের লাগাতার এই দাম-বৃদ্ধির জেরে ঘোর বিপাকে আমজনতা।

শনিবার সকাল ৬টা থেকে এই নতুন মূল্য কার্যকর হয়েছে। দাম বৃদ্ধির ফলে রাজধানী দিল্লিতে লিটার প্রতি পেট্রল এবং ডিজেলের দাম হল যথাক্রমে ৯৮.৬১ এবং ৮৯.৮৭ টাকা। কলকাতায় পেট্রলের দাম ৮৩ পয়সা বেড়ে হল ১০৮.০১ টাকা হয়েছে।

মুম্বইয়ে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ১১৩.৩৫ এবং ৯৭.৫৫ টাকা। মুম্বইয়ে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ৮৪ এবং ৮৫ পয়সা বৃদ্ধি পেয়েছে। এর আগে মঙ্গল, বুধ এবং শুক্রবার জ্বালানির দাম বাড়ানো হয়। প্রতি বার লিটার প্রতি গ়ড়ে ৮০ পয়সা করে দাম বাড়ানো হয়েছে।

উত্তর প্রদেশ-সহ পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচন মিটে যাওয়ার পর থেকেই ফের দাম বাড়তে শুরু করেছে জ্বালানি তেলের। পেট্রোল-ডিজেলের দাম ফের লাগামছাড়া হয়ে উঠেছে। কলকাতায় গত ৫ দিনে ৪ বার দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। শনিবার কলকাতায় পেট্রোলের দাম লিটারে ৮৩ পয়সা বেড়েছে। কলকাতায় এদিন পেট্রোলের নতুন দাম লিটার প্রতি ১০৮ টাকা ১ পয়সা। অন্যদিকে, দাম বেড়েছে ডিজেলেরও। নয়া এই দাম বৃদ্ধির জেরে শনিবার কলকাতায় লিটার প্রতি ডিজেলের দাম ৯৩ টাকা ১ পয়সা।

১ টাকা ২৫ পয়সা বে়ড়ে আজ আলিপুরদুয়ারে পেট্রলের দাম ১০৯.২২ টাকা। ডিজেলের দাম ১ টাকা ১৮ পয়সা বেড়ে হয়েছে ৯৪.১৩ টাকা। এদিকে সবচেয়ে বেশি দামে রাজ্যে জ্বালানি বিকোচ্ছে কোচবিহারে। সেখানে পোট্রলের দাম ১০৯.৩৫ টাকা। ডিজেল ৯৪.২৬।

উত্তর দিনাজপুরে পেট্রলের দাম হয়েছে ১০৮.৭১ টাকা এবং দক্ষিণ দিনাজপুরে পেট্রলের দাম ১০৮.৩১ টাকা। উত্তর দিনাজপুরে ডিজেলের দাম ৯৮ পয়সা বেড়ে হয়েছে ৯৩.৬৬ টাকা। দক্ষিণ দিনাজপুরে ডিজেল বিকোচ্ছে ৯৩.২৯ টাকায়।

বীরভূমে পেট্রলের দাম ৩৭ পয়সা বেড় হয়েছে ১০৭.৯৮ টাকা। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯২.৯৯ টাকা। দার্জিলিঙে পেট্রলের দাম বেড়ে হয়েছে ১০৭.৯৪ টাকা। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯২.৯৫ টাকা।

কলকাতায় ৮৩ পয়সা বেড়ে এক লিটার পেট্রলের দাম পড়ছে ১০৮.০১ টাকা। এক লিটার ডিজেল বিকোচ্ছে ৯৩.০১ টাকায়।হাওড়া ও হুগলিতে যথাক্রমে পেট্রলের দাম বেড়ে হয়েছে ১০৮.০১ এবং ১০৮.৫০ টাকা। তাছাড়া এই দুই জেলায় ডিজেল বিকোচ্ছে ৯৩.০১ (হাওড়া) এবং ৯৩.৪৭ (হুগলি)।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest