Pakistan boat with 10 crew members apprehended off Gujarat

Gujarat: ভারতীয় জলসীমার ১১ কিমি ভিতরে অনুপ্রবেশ, আটক পাক ১০ নাবিক-সহ জলযান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় জলসীমান্তে ঢুকে পড়ল পাকিস্তানের (Pakistan) একটি নৌকা। গুজরাটের (Gujarat)কাছে ১০ জন নাবিক-সহ নৌকাটি আটকায় ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। রবিবার খবরটি নিশ্চিত করেছে প্রতিরক্ষা বিভাগ।

মন্ত্রক সূত্রে খবর, রাতে টহল দিচ্ছিল উপকূলরক্ষীবাহিনী। রাতে ভারতীয় জলসীমায় একটি নৌকাকে সন্দেহজনক ভাবে ঘুরতে দেখায় তাদের পিছু নেয় বাহিনী। উপকূলরক্ষীবাহিনী দেখেই পালানোর চেষ্টা করছিল নৌকাটি। পিছু ধাওয়া করে ‘ইয়াসিন’ নামে নৌকাটিকে আটক করে তারা। নৌকার ১০ সওয়ারিকেও আটক করা হয়েছে। জানা গিয়েছে, নৌকাটি পাকিস্তানের। ভারতীয় জলসীমায় প্রায় ১১ কিলোমিটার ভিতরে ঢুকে এসেছিল বলে উপকূলরক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগে সুপ্রিম কোর্টে মামলা, শুনানি আগামীকাল

টুইট করে মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, ‘উপকূলরক্ষীবাহিনীর জাহাজ অঙ্কিত পাকিস্তানের ইয়াসিন নামে একটি নৌকাকে আটক করেছে। নৌকা এবং তার সওয়ারিদের পোরবন্দরে নিয়ে আসা হয়েছে।’ কী উদ্দেশে ওই ১০ জন ভারতীয় জলসীমায় ঢুকেছিলেন, তাঁদের গন্তব্যস্থল কোথায় ছিল তা জানার চেষ্টা চলছে। জলপথে মাদক এবং অস্ত্র পাচারের বহু ঘটনা ঘটেছে আগে। এ ক্ষেত্রেও সেই উদ্দেশ্য ছিল কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

গত বছরের ১৫ সেপ্টেম্বরেও গুজরাত উপকূল থেকে নৌকাসমেত ১২ জন পাক নাগরিককে গ্রেফতার করেছিল উপকূলরক্ষীবাহিনী। ২০ ডিসেম্বরেও পাকিস্তানের মৎস্যজীবীদের একটি নৌকা থেকে ৭৭ কেজি মাদক বাজেয়াপ্ত করে গুজরাতের সন্ত্রাসদমন শাখা এবং উপকূলরক্ষীবাহিনী।

আরও পড়ুন: ‘বুস্টার ডোজ’ বা ‘প্রিকশনারি ডোজ’ দেওয়া শুরু ১০ জানুয়ারি থেকে, জানুন পদ্ধতি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest