Petrol, Diesel Rates Hiked Again, Day After Record Pump Prices. See Here

জ্বালানির ছ্যাঁকা অব্যাহত, ফের পরপর ২ দিন দাম বাড়ল পেট্রল ও ডিজেলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার আবারও সারা দেশে পেট্রল এবং ডিজেলের দাম (Petrol-Diesel Price) বাড়ল। দিল্লিতে পেট্রল ও ডিজেলের দাম লিটার প্রতি ৩৫ পয়সা বেড়েছে। দিল্লিতে পেট্রলের নতুন দাম ১০৫ টাকা ১৪ পয়সা। ডিজেলের দাম ৯৩ টাকা ৮৭ পয়সা। মুম্বইয়ে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৩৪ পয়সা ও ৩৭ পয়সা। মুম্বইয়ে পেট্রলের দাম হয়েছে ১১১ টাকা ৯ পয়সা। অন্যদিকে, ডিজেল কিনতে দিতে হবে ১০১ টাকা ৭৮ পয়সা।

কলকাতায় পেট্রল ও ডিজেলের নতুন দাম হয়েছে যথাক্রমে ১০৫ টাকা ৭৬ পয়সা ও ৯৬ টাকা ৯৮ পয়সা। চেন্নাইতে পেট্রল ও ডিজেলের নতুন দাম যথাক্রমে ১০২ টাকা ৪০ পয়সা ও ৯৮ টাকা ২৬ পয়সা।

বৃহস্পতিবার মহানবমীর সকালে পেট্রলের দাম বেড়েছিল ৩৫ পয়সা। ওইদিন কলকাতায় এক লিটার পেট্রল কিনতে খরচ পড়ে ১০৫ টাকা ৪৩ পয়সা এবং ডিজেলের দাম ৯৬ টাকা ৬৩ পয়সা। পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে খোলা বাজারেও। হু হু করে দাম বাড়ছে সবজি থেকে রান্নার গ্যাসের।তার ফলে প্রতিদিন বাজারে গিয়েই বিপাকে পড়ছেন আমজনতা। জ্বালানির দাম যেভাবে বাড়ছে তাতে বাজারদর আরও চড়া হওয়ার আশঙ্কা তৈরি হচ্ছে।

করোনা সংক্রমণ রুখতে একসময় পুরোপুরি লকডাউনের (Lockdown) পথে হাঁটতে হয়েছে সরকারকে। তার ফলে বহু মানুষই হারান কাজ। আবার কিছু কিছু বেসরকারি সংস্থায় বেতনও কাটছাঁটও হয়েছে। আর্থিক অবস্থা প্রায় তলানিতে ঢেকেছে। এই পরিস্থিতিতে উৎসবের মরশুমে জ্বালানির দাম বৃদ্ধিতে সমস্যায় আমজনতা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest