Picture of MAA flyover in Yogi development advertisement

উত্তরপ্রদেশকে ‘উত্তমপ্রদেশে’ বানানোর প্রচারেও মমতার ‘মা’ উড়ালপুলেরই সাহায্য নিতে হল! কঠাক্ষ তৃণমূলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বছর ঘুরলেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে যা বিজেপি-র কাছে সেমি ফাইনালের সমান। আর তার আগে যেমন বিজেপি প্রস্তুতি চালাচ্ছে, তেমনই উত্তরপ্রদেশ সরকারও। শুরু হয়েছে সরকারি প্রচার। আর তাতেই কেলেঙ্কারি কাণ্ড! যোগী আদিত্যনাথের ‘কর্মযজ্ঞ’ প্রকাশের বিজ্ঞাপনে দেখা যাচ্ছে কলকাতার ‘মা’ উড়ালপুলের ছবি। সেই ছবি যে কলকাতার, তা উড়ালপুলের পাশের একটি হোটেলের ছবি থেকেও স্পষ্ট। ভাল করে দেখলে বোঝা যায়, উড়ালপুলের উপর চলছে কলকাতার অন্যতম পরিচয় হলুদ ট্যাক্সিও।

যোগী আদিত্যনাথ সরকার ড্যামেজ কন্ট্রোল করার আগেই কড়া ভাষায় বিঁধলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জাতীয় রাজনীতির অলিন্দে এখন এটাই চর্চার বিষয় হয়ে উঠেছে।

১২ সেপ্টেম্বর একটি দৈনিক সংবাদপত্রের পাতায় যোগী আদিত্যনাথের একটি বিশাল বিজ্ঞাপনী কাটআউট প্রকাশিত হয়েছে। তার সঙ্গে যে উন্নয়নমূলক কর্মকাণ্ডের ছবি রয়েছে সেটা আসলে কলকাতার। এই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘‌দেখে মনে হচ্ছে ডবল ইঞ্জিন মডেলের ভরাডুবি হয়েছে বিজেপির সবথেকে শক্তিশালী রাজ্যেই। এখন এটাই সবার সামনে চলে এলো।’‌ রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, ‘‌ইউপি সরকার জালিয়াতি করেছে সেটা পরিষ্কার। এক জায়গার দাঙ্গায় ছবি অন্য জায়গায় দিয়ে থাকে। এবার উন্নয়নের ছবি দিয়েছে। ভোট আসছে তাই কলকাতার উন্নয়নটা নিজেদের বলে চালানোর চেষ্টা করছেন।’‌

উল্লেখ্য, এই মা উড়ালপুল ৬ বছর আগে উদ্বোধন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেতুর নামও তাঁর দেওয়া। এমনকী নীল সাদায় সেতুটি রাঙানো। সেই সেতু উত্তরপ্রদেশের হয়ে গেল কী করে! এই নিয়ে সবাই এখন খোরাক করছেন। সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপনটি ভাইরাল হয়েছে। তারপর থেকেই খোঁচা খেতে হচ্ছে যোগী সরকারকেই।

 

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest