Pilot Dies After Training Aircraft Crashes Into Temple In Madhya Pradesh

Madhya Pradesh : মধ্যপ্রদেশে মন্দিরের চূড়ায় ধাক্কা মারল বিমান, নিহত পাইলট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কাকভোরে ভয়ংকর দুর্ঘটনা(Plane crash)। মন্দিরের (temple) চূড়ায় ধাক্কা মারল এক বেসরকারি সংস্থার প্রশিক্ষণরত পাইলটের বিমান। ঘটনাটি ঘটেছে মধ্যেপ্রদেশের (Maddhya Pradesh) রেওয়া জেলায়। দুর্ঘটনার জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে প্রশিক্ষণরত পাইলটের(Training Aircraft)। আহত হয়েছেন আরও একজন।

বৃহস্পতিবার রাত সাড়ে এগারোটা নাগাদ ঘটনাটি ঘটে রেওয়ার চোরহাটায়। প্রশিক্ষণের সময়ে একটি মন্দিরের চূড়ায় ধাক্কা খায় বিমানটি। তারপরই বিমানে আগুন লেগে যায়। বিমান ধাক্কা লাগার কারণে মন্দিরের একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সূত্রের খবর। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছে। কী কারণে দুর্ঘটনা–খতিয়ে দেখছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে প্রশিক্ষণের জন্য বিমান নিয়ে বেরোন চালক। সঙ্গে ছিলেন এক ট্রেনি পাইলট। বিমান চালানোর সময় আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে চোরহাটার একটি মন্দিরের চূড়ায় ধাক্কা খেয়ে বিমানটি মাটিতে আছড়ে পড়ে। সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় বিমানে। গুরুতর আহত পাইলটকে স্থানীয়রা   উদ্ধার করে সঞ্জয় গান্ধী হাসপাতালে (Sanjay Gandhi Hospital) নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। জানা গেছে মৃত পাইলটের নাম বিশাল যাদব (‌৩০)‌। ট্রেনি পাইলট অনশূল যাদব হাসপাতালে চিকিৎসাধীন। জানা গেছে ছোট বিমানটি একটি বেসরকারি সংস্থার। ট্রেনি পাইলটদের প্রশিক্ষণ দেওয়ার কাজে বিমানটি ব্যবহার হত।

বর্তমানে পুলিশ বিষয়টির তদন্তে নিয়োজিত রয়েছে। ঘটনার কারণ হিসেবে ঘন কুয়াশাকেই দায়ী করা হচ্ছে। তবে দুর্ঘটনার নেপথ্যে অন্য কোনও কারণে দুর্ঘটনা ঘটেছে তা জানার চেষ্টা চলছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন জেলাশাসক মনোজ পুষ্প ও এসপি নবনীত ভাসিনও।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest