PK resigned from the post of Chief Adviser to the Chief Minister of Punjab

Prashant Kishor: পঞ্জাবের মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টার পদ থেকে সরলেন পিকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের প্রধান উপদেষ্টার পদ থেকে ইস্তফা দিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor )। বৃহস্পতিবার অমরিন্দর সিংকে (Amarinder Singh) চিঠি লিখে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। প্রশান্ত লিখেছেন,”আপনি তো জানেন আমি সামাজিক জীবন থেকে সাময়িক বিরতি নিতে চাই। সেকারণেই আপনার প্রধান উপদেষ্টা পদের দায়িত্ব এখনও বুঝে নিতে পারিনি। যেহেতু এখনও আমি নিজের ভবিষ্যৎ ঠিক করে উঠতে পারিনি, তাই দয়া করে ওই দায়িত্ব থেকে আমাকে অব্যাহতি দিন।”

গত মার্চেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছিলেন, পিকে তাঁর প্রধান উপদেষ্টা হিসেবে যোগ দিচ্ছেন। সেই সঙ্গে বলেছিলেন, ‘পঞ্জাবের মানুষের উন্নতির জন্য আমরা একসঙ্গে কাজ করব।’ সেই টুইটের পরই পিকে-কে প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ করেন অমরেন্দ্র। প্রধান উপদেষ্টার পদ গ্রহণ করার পাঁচ মাসের মধ্যেই কেন ইস্তফা দিলেন পিকে, তা নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুন: ই-রুপি: ডিজিট্যাল লেনদেনে নয়া অধ্যায়ের সূচনা হতে চলেছে দেশে

গত মাসেই রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা বঢরার সঙ্গে বৈঠক করেন পিকে। তার পর থেকেই জল্পনা, তা হলে এ বার কংগ্রেসে যোগ দিতে চলেছেন তিনি? যদিও এ বিষয়ে স্পষ্ট কোনও ইঙ্গিত দেননি পিকে। এমনকি কোনও মন্তব্য করা হয়নি কংগ্রেসের তরফেও।

ভোট কৌশলী হিসাবে যে আর কাজ করবেন না, চলতি বছরে পশ্চিমবঙ্গ-সহ পাঁচ রাজ্যের ভোটের ফলাফলের দিনই ঘোষণা করে দিয়েছিলেন পিকে। কিন্তু পরবর্তী পদক্ষেপ কী, তা নিয়ে কিছু জানাননি তিনি। এর মধ্যে তিনি বিভিন্ন সময় দেখা করেছেন শরদ পাওয়ার, রাহুল ও প্রিয়াঙ্কা এবং সনিয়া গান্ধীর সঙ্গে। সূত্রের খবর, সেই বৈঠকেই তাঁকে কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব দেন প্রাক্তন সভাপতি রাহুল। সেই জল্পনাকে আরও বাড়ালেন নিজেই।

আরও পড়ুন: দলিত নাবালিকা ধর্ষণ ও খুনকাণ্ডে উত্তপ্ত দিল্লি, নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করলেন Rahul Gandhi

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest