PM Modi praises Goa's development model ahead of polls; soon after mamata announces her goa trip

‘দেশের মডেল হয়ে উঠেছে গোয়া’, মমতার সফর ঘোষণার পরই উন্নয়নের খতিয়ান নমোর মুখে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গোয়া (Goa) মানে প্রকৃতি ও পর্যটন। কিন্তু আজ উন্নয়ন ও সম্মিলিত প্রয়াসের এক মডেল হয়ে উঠেছে গোয়া। শনিবার এভাবেই কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। শনিবার ‘আত্মনির্ভর ভারত স্বয়ংসম্পূর্ণ গোয়া’ যোজনার সুবিধাভোগীদের সঙ্গে কথা বলেছেন তিনি। এই কর্মসূচিতে অংশ নিয়ে শনিবার সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভাষণ দেন প্রধানমন্ত্রী। তখনই গোয়ার প্রশস্তি শোনা যায় তাঁর মুখে।

আগামী বছর গোয়ার বিধানসভা নির্বাচন। তার আগে এদিন এভাবেই প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল গোয়ার উন্নয়নের প্রসঙ্গ। এদিন প্রধানমন্ত্রী বলেন, গত দেড়-দুই বছরে গোয়া করোনার পাশাপাশি সাইক্লোন ও বন্যার প্রকোপেও পড়েছে। কিন্তু এই প্রতিকূলতার মধ্যেও রাজ্য ও কেন্দ্র সরকার যৌথভাবে ত্রাণকার্য চালিয়ে গিয়েছে।
প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পারিকার গোয়ায় উন্নয়নের যে দিশা দেখিয়ে গিয়েছেন, সেই কথাও আজ উল্লেখ করেন মোদী। বলেন, “আগামী ২৫ বছরের জন্য যে পরিকল্পনা নেওয়া হয়েছে, তারই প্রথম ধাপ হল স্বয়ংপূর্ণ গোয়া। এর জন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। আর এই উন্নয়নের গতি অব্যাহত রাখার জন্য গোয়ায় আবার ডবল ইঞ্জিন সরকার দরকার। বর্তমান সরকার যেমন স্বচ্ছ নীতি নিয়ে চলছে, তেমন স্বচ্ছ নীতি দরকার। বর্তমান সরকার যেমন সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে, তেমনই সামনে থেকে নেতৃত্ব দেওয়ার মতো সরকার দরকার। সমস্ত গোয়াবাসীর আশীর্বাদ নিয়েই আমরা স্বয়ংপূর্ণ গোয়া গঠনের লক্ষ্য পূরণ করতে পারব।” একইসঙ্গে গোয়ার বর্তমান মুখ্যমন্ত্রীর প্রশংসাতেও পঞ্চমুখ নমো।
উল্লেখ্য, আজই গোয়া সফরের ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৮ অক্টোবর সেখানে ৪ দিনের সফরে যাচ্ছেন তৃণমূল নেত্রী। তার আগেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো, দুই ফুটবল তারকাকে দলে টেনে আটঘাট বেঁধেই ময়দানে নামছে তৃণমূল কংগ্রেস। রাজনৈতিক মহলের মতে, তৃণমূলের এই সাজসাজ রব দেখেই সক্রিয় হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest