PM Modi, Rajnath Singh visit BJP leader LK Advani on his birthday

LK Advani : আডবাণীর জন্মদিন, ফুল নিয়ে বাড়িতে মোদী-রাজনাথ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ প্রবীণ বিজেপি নেতা এলকে আদবানির(LK Advani) 95 তম জন্মদিন। তাঁর বাড়ি গেলেন মোদী (Modi)-রাজনাথ (Rajnath)।রাজনাথ সিং বলেন, আদবানি দেশ, সমাজ এবং দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। দেশের উচ্চতম ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম হলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah )বলেছেন, আডবানি নিরলস প্রচেষ্টায় সারা দেশে দলের সংগঠনকে শক্তিশালী করেছেন এবং সরকারের পদে থাকাকালীন দেশের উন্নয়নে অমূল্য অবদান রেখেছেন। শাহ বর্ষীয়ান এই নেতার সুস্থ এবং দীর্ঘ জীবন কামনা করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

রাজনাথ সিং বলেন, আদবানি দেশ, সমাজ এবং দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। দেশের উচ্চতম ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম হলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah )বলেছেন, আডবানি নিরলস প্রচেষ্টায় সারা দেশে দলের সংগঠনকে শক্তিশালী করেছেন এবং সরকারের পদে থাকাকালীন দেশের উন্নয়নে অমূল্য অবদান রেখেছেন। শাহ বর্ষীয়ান এই নেতার সুস্থ এবং দীর্ঘ জীবন কামনা করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

গুজরাট ভোটের আগে মোদির মার্গ দর্শক মতান্তরে ধর্ষকের কাছে মোদীর এই হাজির হওয়াকে রাজনৌতিক দিক দিয়ে রাতপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে।

১৯২৭ সালের অবিভক্ত ভারতের করাচিতে জন্ম লাল কৃষ্ণ আডবানির। যা বর্তমানে পাকিস্তানের অংশ। আডবানি অল্প বয়সে RSS-এ যোগ দেন এবং পরে জনসংঘের জন্য কাজ করেন যেখানে তিনি তাঁর সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছেন।

লাল কৃষ্ণ আডবানি ১৯৮০ সালে ভারতীয় জনতা পার্টির (BJP) প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন এবং কয়েক দশক ধরে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর সাথে এর মুখ ছিলেন।

একজন তুখার কৌশলবিদ, আডবাণীর(LK Advani) ‘রথযাত্রা’ ১৯৯০ সালে অযোধ্যায় ভগবান রামের জন্মস্থান বলে বিশ্বাস করা একটি জায়গায় রাম মন্দির নির্মাণের সমর্থনে জাতীয় রাজনীতিতে একটি যুগান্তকারী মোড় হিসাবে দেখা হয়। যা BJPর অপ্রতিরোধ্য উত্থানকে চিহ্নিত করে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest