PM Modi richer than last year; Here's his bank balance, investments, assets and other details

বেড়েছে সম্পত্তি, আরও ধনী হলেন মোদী, একনজরে প্রধানমন্ত্রীর সম্পত্তির খতিয়ান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত বছরের তুলনায় এবছর প্রধান মন্ত্রীর মোট সম্পত্তির পরিমাণ বেড়েছে ২২ লক্ষ টাকা। গতবছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মোট সম্পত্তির পরিমাণ ছিল ২ কোটি ৮৫ লক্ষ টাকা। এবছর সম্পত্তির মূল্য বেড়ে হয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৬৮ হাজার ৮৮৫ টাকা।

৩১ মার্চ পর্যন্ত হিসেবে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর ব্যাঙ্ক অ্যাঙ্কাউন্টে সঞ্চিত অর্থের পরিমাণ ১ লক্ষ ৫২ হাজার ৪৮০ টাকা। তাঁর হাতে নগদ রয়েছে ৩৬ হাজার ৯০০ টাকা। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গান্ধীনর ব্রাঞ্চে ফিক্সড ডিপোজিটের সুদের হারের ফলে অনেকটা সম্পত্তির পরিমাণ বেড়েছে মোদীর। সেই ফিক্সড ডিপোজিটেরই পরিমাণ ১ কোটি ৮৩ লক্ষ টাকা। গতবছর এর পরিমাণ ছিল ১.৬ কোটি টাকা।

এদিকে শেয়ার বাজার বা মিউচাল ফান্ডে কোনও বিনিয়োগ করেন না প্রধানমন্ত্রী মোদী। তাঁর অবশ্য ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটে সঞ্চিত রয়েছে ৮ লক্ষ ৯৩ হাজার ২৫১ টাকা। লাইফ ইন্স্যুরেন্সে সঞ্চিত রয়েছে ১ লক্ষ ৫০ হাজার ৯৫৭ টাকা। এছাড়া ২০১২ সালে লার্সেন অ্যান্ড টুবরো ইনফ্রা বন্ডে বিনিয়োগ করেছিলেন মোদী।

এদিকে মোদীর নামে কোনও ঋণ নেই। মোদীর কাছে ১ লক্ষ ৪৮ হাজার ৩৩১ টাকার মূল্যের চারটি সোনার আংটি রয়েছে মোদীর কাছে। এছাড়া ১.১ কোটি টাকা পরিমাণের একটি বসত সম্পত্তি রয়েছে তাঁর। তবে এই সম্পত্তির মাত্র ২৫ শতাংশ মালিকানা তাঁর। এই সম্পত্তিটি ৩,৫৩১ স্কোয়ারফিটের। ২০০২ সালে গুজরাতের মুখ্যমন্ত্রী হওয়ার দুই মাস আগে এটি তিনি কিনেছিলেন মাত্র ১.৩ লক্ষ টাকার বিনিময়ে। প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে কোনও সম্পত্তিতে আর বিনিয়োগ করেননি প্রধানমন্ত্রী মোদী।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest